শনিবার, ৯ মে, ২০২০ ০০:০০ টা

ক্লান্ত হয়ে রেল লাইনে ঘুম কাটা পড়লেন ১৫ শ্রমিক

কলকাতা প্রতিনিধি

ক্লান্ত হয়ে রেল লাইনে ঘুম কাটা পড়লেন ১৫ শ্রমিক

ভারতের মহারাষ্ট্রে একটি মালবাহী ট্রেনে কাটা পড়ে ঘুমন্ত ১৫ পরিযায়ী শ্রমিক নিহত হয়েছেন বলে রেলওয়ে কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। লকডাউনের মধ্যে মধ্যপ্রদেশের এ শ্রমিকরা হেঁটে মহারাষ্ট্রের জালনা থেকে বুসাভাল যাচ্ছিলেন, পথে সবাই ক্লান্ত হয়ে পড়লে ঔরঙ্গবাদের কর্মদ এলাকার কাছে একটি রেললাইনের ওপর সবাই ঘুমিয়ে পড়েন।

গতকাল স্থানীয় সময় ভোর সোয়া ৫টার দিকে   তাদের ওপর দিয়ে মালবাহী ট্রেন চলে যায় বলে রেলওয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা পিটিআই। ‘ভোরের দিকে রেললাইনের ওপর শ্রমিকদের দেখে চালক পণ্যবাহী ট্রেনটি থামাতে চেষ্টা করলেও শেষ পর্যন্ত সেটি বদনাপুর ও কর্মদ স্টেশনের মাঝামাঝি পার্বণী-মন্মদ সেকশনে শ্রমিকদের ওপর দিয়ে চলে যায়। ঘটনা তদন্তে নির্দেশ দেওয়া হয়েছে,’ টুইটে বলেছে রেল মন্ত্রণালয়। পুলিশ জানিয়েছে, পরিযায়ী শ্রমিকদের এ দলটিতে মোট ২০ জন ছিলেন। তাদের ১৫ জন ঘটনাস্থলেই নিহত হয়েছেন, আহত একজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ‘বেঁচে যাওয়াদের কাউন্সিলিং করছি, এরপর তাদের কাছ থেকে আরও বিস্তারিত জানতে পারব,’ বলেছেন পুলিশ কর্মকর্তা মোকসেদা পাতিল।

প্রাণঘাতী নতুন করোনাভাইরাসের সংক্রমণরোধে দেওয়া লকডাউনে আটকে পড়া শ্রমিকদের জন্য ভারতের বেশ কয়েকটি রাজ্যে ‘শ্রমিক’ নামের বিশেষ ট্রেন চালু হলেও অনেকেই হেঁটে বাড়ি ফিরছেন। ‘রেলওয়ে সুরক্ষা বাহিনী ও পুলিশ দুর্ঘটনাস্থলে পৌঁছেছে,’ বলেছেন ভারতের সাউথ সেন্ট্রাল রেলওয়ের জনসংযোগ কর্মকর্তা। ‘এ ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, রেল দুর্ঘটনায়  এতগুলো মানুষের প্রাণ যাওয়ার ঘটনা অত্যন্ত বেদনাময়। রেল মন্ত্রী পিযুশ গয়ালের সাথে কথা হয়েছে এবং তিনি গোটা পরিস্থিতির দিকে সর্বদা নজর রাখছেন। সব ধরনের সহযোগিতা করা হবে।’

এদিকে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান নিহতদের পরিবারকে পাঁচ লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর