রবিবার, ৭ জুন, ২০২০ ০০:০০ টা
অন্য খবর

পোষা প্রাণীকে বাড়ি ফেরাতে বিশেষ ফ্লাইট!

পোষা প্রাণীকে বাড়ি ফেরাতে বিশেষ ফ্লাইট!

আদরের পোষা প্রাণীর জন্য বিশেষ বিমান। আর তার জন্য গুনতে হবে ৯ লাখ ৬ হাজার রুপি। ভাবছেন কোনো গল্প কিংবা সিনেমার অংশ আপনাদের সঙ্গে ভাগ করে নিচ্ছি! মোটেই নয়। একেবারে বাস্তবে এমন ঘটেছে ভারতে। জানা গেছে, জুনের মাঝামাঝি সময়ে বিমানটি উড়ে যাবে দিল্লি থেকে মুম্বাই।

করোনা সংক্রমণের জেরে মার্চের শেষ সপ্তাহ থেকে দেশটিতে বন্ধ গণপরিবহন। বিমান পরিষেবাও দীর্ঘদিন বন্ধ ছিল। ২৫ মে থেকে দেশের মধ্যে বিমান পরিষেবা শুরু হয়েছে। ফলে লকডাউনের আগে যারা যেখানে গিয়েছিলেন, সেখানেই আটকে পড়েছেন দীর্ঘদিন। তাদের সঙ্গে আটকে পড়েন তাদের আদরের পোষ্যরাও। কোথাও আবার পোষ্যের মালিক একা গিয়ে আটকে পড়েছিলেন, বাড়িতেই রয়ে যায় আদরের পোষ্যরা। সে রকমই কয়েকজনকে একত্রিত করেন সাইবার সিকিউরিটি রিসার্চার তথা দীপিকা সিং (২৫)। তার উদ্যোগেই মালিকদের কাছে তাদের প্রিয় পোষ্যদের ব্যক্তিগত বিশেষ চার্টার বিমানে মুম্বাই পৌঁছে দেওয়া হবে।

দীপিকা জানান, ভাবনার কথা মাথায় আসে যখন তিনি তার কয়েকজন আত্মীয়কে নিয়ে দিল্লি থেকে মুম্বাইতে নিয়ে যাওয়ার কথা ভাবেন। কিন্তু অনেকেই পোষ্যদের বিমানে নিয়ে যাওয়ার ক্ষেত্রে আপত্তি জানান। কারণ অনেকেই পোষ্যদের ছেড়ে বাইরে যাওয়ার কথা ভাবতেই পারেন না।

আবার অনেকে তাদের নিয়ে বিমানে যাওয়ার ক্ষেত্রে আপত্তি জানান।  দীপিকা বলেন, তখনই নানা কথা ভাবতে ভাবতে শুধু আদরের পোষ্যদের নিয়ে যাওয়ার বিশেষ বিমানের কথা মাথায় আসে তার। যেমন ভাবা তেমন কাজ।

দীপিকা বলেন, ‘ভাবা মাত্রই যোগাযোগ করেছিলাম ব্যক্তিগত চার্টার বিমান সংস্থার সঙ্গে। তাদের কাছে ৬ সিটের বিশেষ পোষ্যদের নিয়ে যাওয়ার বিমান ছিল। সেটাই ভাড়া করার জন্য এরপর লোক খুঁজি। এই বিশেষ বিমানের যাত্রী হবেন শুধু পোষ্যরা। তা সে কুকুর, বিড়াল হোক বা পাখি। যারা তাদের পোষ্যদের কার্গোতে পাঠাতে চান না, তাদের জন্য বিশেষ এই বিমান।’ বিশেষ এই বিমান দিল্লি থেকে মুম্বাই উড়ে যেতে নেবে ৯.০৬ লাখ টাকা। অর্থাৎ পোষ্যদের অভিভাবকদের সিট পিছু দিতে হবে ১.০৬ লাখ টাকা। ইতিমধ্যে চারজন কন্ট্রাক্টে সই করেছেন। তাদের মধ্যে রয়েছে দুটি শিৎ জু, একটি গোল্ডেন রিট্রিভার এবং একটি বিদেশি পাখি। তবে এখনো ২টি সিট খালি রয়েছে বিমানে।

সর্বশেষ খবর