মঙ্গলবার, ৯ জুন, ২০২০ ০০:০০ টা

করোনায় সৌদি প্রিন্সের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে সৌদি আরবের এক প্রিন্সের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার প্রিন্স সৌদ বিন আব্দুল্লাহ বিন ফয়সাল বিন আব্দুল আজিজ আল সৌদের মৃত্যুর কথা ঘোষণা করেছে দেশটির রাজ দরবার। বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সির খবরে প্রিন্সের মৃত্যুর কারণ উল্লেখ করা হয়নি। মধ্যপ্রাচ্য-বিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর এখবর জানিয়েছে।

হাসপাতাল সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, প্রিন্সের মৃত্যুর পর রাজ পরিবারের অনেক সদস্য হাসপাতাল ও ব্যক্তিগত ভিলায় চিকিৎসা নিচ্ছেন। সৌদি লিকস নামের সংবাদমাধ্যমের খবরে ড. নেজার বাহাব্রি উদ্ধৃত করে বলা হয়েছে, দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে ১ হাজার ২০০ জনের বেশি রোগীর অবস্থা সংকটাপন্ন এবং তাদের ভেন্টিলেটরে রাখা হয়েছে। এক ভিডিও বার্তায় বাহাব্রি বলেন, জেদ্দা ও রিয়াদের অবস্থা খুবই খারাপ। সংকটাপন্ন রোগীর সংখ্যা এত বেশি হবে বলে আমাদের ধারণা ছিল না। তিনি আরও বলেন, আমি সব সময় একজন আশাবাদী মানুষ এবং আক্রান্তের সংখ্যাবৃদ্ধিতে আতঙ্কিত না হওয়ার জন্য বলে আসছিলাম।

কিন্তু ওই সময় আশঙ্কাজনক রোগীর সদস্য কয়েকশ’ অতিক্রম করেনি।

বাহাব্রি দাবি করেছেন, ২৫ মে ঈদুল ফিতর উদযাপনের সময় সামাজিক সংস্পর্শ বৃদ্ধির ফলে আক্রান্তের সংখ্যা বেড়েছে। তার অধীনে থাকা রোগীরা রমজানের শেষ ও ঈদের প্রথম দিন লক্ষণ প্রকাশের কথা জানিয়েছেন।

সর্বশেষ খবর