শিরোনাম
বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০ ০০:০০ টা
রাহুলের প্রতিক্রিয়া

চীন আমাদের সেনা হত্যার সাহস পায় কীভাবে

চীন আমাদের সেনা হত্যার সাহস পায় কীভাবে

চীনা সেনাদের সঙ্গে সংঘর্ষে একজন কমান্ডিং অফিসারসহ ভারতের ২৩ সেনা নিহত হওয়ার ঘটনায় ক্ষুব্ধ ভারতীয় ন্যাশনাল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী। বুধবার এক টুইট বার্তায় তিনি চীন কীভাবে ভারতীয় সেনাদের হত্যা করার সাহস পায় সে বিষয়ে জানতে চেয়েছেন। তিনি এ বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘নীরবতা’ নিয়েও প্রশ্ন তুলেছেন। খবর এনডিটিভির।

ভারতীয় সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, সোমবার পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় প্রতিবেশী দুই দেশের সীমান্তরেখা লাইন অব একচুয়াল কন্ট্রোল (এলএসি) বরাবর ভারতীয় ও চীনা সেনাবাহিনীর মধ্যে সহিংস লড়াইয়ে তাদের ২৩ জন সেনা মারা গেছে। অন্যদিকে চীনের কতজন হতাহত হয়েছে তা চীন না জানালেও ভারতীয় সেনা কর্মকর্তারা দাবি করেছেন, ওই ঘটনায় ৪৩ জন চীনা সেনা নিহত বা গুরুতর আহত হয়েছে। 

চীনের সঙ্গে সংঘর্ষে ২৩ ভারতীয় সেনাসদস্য নিহতের ঘটনায় ক্ষুব্ধ রাহুল তার টুইটে লিখেছেন, ‘প্রধানমন্ত্রী নীরব কেন? কেন তিনি লুকিয়ে আছেন? আমাদের জানা দরকার সেখানে কী হয়েছে।’ তিনি টুইটে আরও জানতে চান, ‘চীন কীভাবে আমাদের সেনাদের হত্যা করার সাহস পায়? তারা আমাদের ভূমি দখলে নেওয়ার সাহস করে কীভাবে?’ পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় সংঘাতের তাৎক্ষণিক কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, চীনা সেনারা মে মাসে লাদাখে বিতর্কিত যে জায়গাগুলো তাদের নিজের বলে দাবি করেছিল, সেখানে ভারত রাস্তা এবং ব্রিজ নির্মাণের চেষ্টা অব্যাহত রাখায় এ ঘটনা ঘটে।

সর্বশেষ খবর