শিরোনাম
বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০ ০০:০০ টা
অন্য খবর

করোনাও ঘুমায়!

করোনাও ঘুমায়!

মানুষ যখন ঘুমায়, তখন করোনা কী করে, ঘুমায়? হুম, তারাও নাকি ঘুমায় তখন। পাকিস্তানের ইসলামপন্থি রাজনৈতিক দল জামিয়াত উলেমা-ই-ইসলামের নেতা ফজল-উর-রহমান এমন উদ্ভট দাবি করেছেন।

জামিয়াত উলেমা-ই-ইসলাম দেশটির পঞ্চম বৃহত্তম রাজনৈতিক দল। বর্তমান সংসদে দলটির কোনো প্রতিনিধিত্ব না থাকলেও ২০১৩ সংসদে তাদের ১৫টি আসনও ছিল। দলটির নেতা মাওলানা ফজল-উর-রহমান সম্প্রতি এক সমাবেশে বলেন, ‘আমরা যখন ঘুমিয়ে থাকি ভাইরাসও ঘুমিয়ে পড়ে। ক্ষতি করে না আমাদের।’ ভিডিওতে তাকে এমনও বলতে শোনা গেছে, ‘চিকিৎসকরা আমাকে বলেছেন, বেশি করে ঘুমাতে। কারণ আমরা যখন ঘুমাই, ভাইরাসও তখন ঘুমিয়ে পড়ে। আর আমরা ঘুমালে ভাইরাস যদি ঘুমিয়ে পড়ে, তবে আমরা মারা গেলে ভাইরাস কি মারা যাবে না?’  তার এই বক্তব্য শুনে পেছনে দাঁড়ানো অনুগামীদেরও ঘন ঘন মাথা নেড়ে সম্মতি জানাতে দেখা গেছে।

পাকিস্তানের এই রাজনৈতিক নেতার ওই বক্তব্য ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা ও হাসাহাসি। দেশটির এক সাংবাদিক নায়লা ইনায়ত তার ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে ভিডিওটি শেয়ার করেছেন।

 সেখানে দেখা যাচ্ছে, পাকিস্তানের জামিয়াত উলেমা-ই-ইসলামের নেতা ফজল-উর-রহমান একটি প্রকাশ্য জায়গায় বক্তব্য রাখছেন। তার পেছনে কয়েকজন দাঁড়িয়ে রয়েছেন, তাদের একজনের মুখে মাস্ক। তাই মনে করা হচ্ছে, এটি সাম্প্রতিক কোনো ভিডিও। আর ওই বক্তা করোনাভাইরাস প্রসঙ্গেই একথা বলছেন। ভিডিওটি দুই দিনেই প্রায় ৩৫ হাজার বার দেখা হয়েছে। ভিডিওটিতে একজন মন্তব্য করেছেন, এরকম মন্তব্য যদি করোনাকে শোনানো যায়, নির্ঘাত সে দুনিয়া ছেড়ে পালাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর