মঙ্গলবার, ২৩ জুন, ২০২০ ০০:০০ টা

ট্রাম্পের নামে বিজ্ঞাপন নিয়ে তোলপাড়

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

ট্রাম্পের নামে বিজ্ঞাপন নিয়ে তোলপাড়

নির্বাচন সামনে রেখে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি পত্রিকায় ২১ জুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও পোপ ফ্রান্সিসের ছবি সংবলিত পূর্ণ পাতার বিজ্ঞাপন প্রচার করা নিয়ে তোলপাড় শুরু হয়েছে। যদিও পরে পত্রিকাটি এ বিজ্ঞাপনের জন্য ক্ষমা প্রার্থনা করেছে। এরপর এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ শীর্ষস্থানীয় মার্কিন মিডিয়ায় তোলপাড় শুরু হলে পত্রিকাটির পক্ষ থেকে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করা হয়েছে। পত্রিকাটির সম্পাদক ও ভাইস প্রেসিডেন্ট মাইকেল এ আনাসটাসি মার্কিন গণমাধ্যমকে বলেছেন, ‘যা ঘটেছে তার সঙ্গে আমাদের পত্রিকার বিদ্যমান নীতির কোনো সম্পর্ক নেই।

পত্রিকাটি ওই বিজ্ঞাপন প্রত্যাহারের ঘোষণাও দিয়েছে। অপরদিকে, পাঠকের একটি বড় অংশ ঘোষণা দিয়েছেন যে, তারা আর ওই পত্রিকা কিনবেন না। এমনকি অনলাইনেও পাঠ করবেন না। এমন উদ্ভট বিজ্ঞাপন প্রচারের মধ্য দিয়ে স্মরণকালের সবচেয়ে অযোগ্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পারপাস সার্ভ করার পাশাপাশি যুক্তরাষ্ট্রের সংবিধান প্রদত্ত ধর্মীয় সম্প্রীতিকে তছনছ করার অপচেষ্টাও চালানো হয়েছে- যা কোনো সভ্য সমাজ মেনে নিতে পারে না।

টেনেসির সব ধর্ম, বর্ণ আর জাতিগোষ্ঠীর মানুষ পরস্পরের সহযোগী হিসেবে বসবাস করছেন। এমন চমৎকার একটি পরিবেশকে বিষিয়ে তোলার জঘন্য এই অপচেষ্টাকে বিবেক দিয়ে প্রতিহত করার উদাত্ত আহ্বান জানিয়েছে ‘দ্য টেনেসি ইমিগ্র্যান্ট অ্যান্ড রাইটস কোয়ালিশন’ নামক একটি মানবাধিকার সংস্থা।

 

সর্বশেষ খবর