মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
জিয়ে সিন্ধ নেতার মন্তব্য

চীন ও পাকিস্তানের আচরণ বিশ্ব শান্তির প্রতি গুরুতর হুমকি

প্রতিদিন ডেস্ক

সিন্ধুভিত্তিক পাকিস্তানি রাজনৈতিক সংগঠন ‘জিয়ে সিন্ধ মুত্তাহিদা মাহাজ (জেএসএমএম)-এর সভাপতি শফি বুরফাত বলেছেন, চীনের আগ্রাসন আর যুদ্ধ-উন্মত্ততা এবং ইসলামের নাম ভাঙিয়ে পাকিস্তানের সন্ত্রাসবাদী  কার্যকলাপ আঞ্চলিক শান্তি ও বিশ্ব নিরাপত্তার প্রতি গুরুতর হুমকি হয়ে উঠেছে। ‘জাস্ট আর্থ নিউজ’ জানায়, শফি বুরফাত বলেন, চীন ও পাকিস্তান-এই দুটি দেশের আচরণ বিশ্ব শান্তির প্রতি গুরুতর হুমকি।

জেএসএমএম মনে করে, চীনের আগ্রাসন আর পাকিস্তানের ধর্মীয় সন্ত্রাসবাদ বন্ধ হয়ে যাবে শুধু তখনই যখন সিন্ধু (সিন্ধু দেশ), বেলুচিস্তান, পাকিস্তান-অধিকৃত কাশ্মীর, তিব্বত, জিনজিয়াং ও পশতুনিস্তান স্বাধীন হবে।

গুরুত্বপূর্ণ এসব ইস্যুর ওপর আলোচনার জন্য জেএসএমএম জার্মানিতে একটি আন্তর্জাতিক সম্মেলন ডাকার সিদ্ধান্ত নিয়েছে। শফি বুরফাত বলেন, চীন ও পাকিস্তানের হাতে নির্যাতিত অঞ্চল ও মানুষের কল্যাণে কী কী করা যায় তা নিয়ে মতবিনিময়ের জন্য ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্র, কানাডা ও যুক্তরাজ্যের স্বনামখ্যাত বুদ্ধিজীবী ও পার্লামেন্টারিয়ানদের এই সম্মেলনে আমন্ত্রণ জানানো হবে।

শফি বুরফাত জানান, সম্মেলন আয়োজনে জিয়ে সিন্ধের নেতা সাজ্জাদ শারের নেতৃত্বে একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে শাহনওয়াজ আলী ভুট্টো রয়েছেন। সংশ্লিষ্ট সবার সঙ্গে সলাপরামর্শ করে কমিটি সম্মেলন স্থল ও তারিখ চূড়ান্ত করবে।

সর্বশেষ খবর