শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

হোটেলেই বিষ দেওয়া হয়েছিল নাভালনিকে

হোটেলেই বিষ দেওয়া হয়েছিল নাভালনিকে

রাশিয়ার বিরোধীদলীয় নেতা আলেক্সেই নাভালনির শরীরে নভিচক নামের নার্ভ এজেন্টের অস্তিত্ব পাওয়ার দাবি করেছিল জার্মান চিকিৎসকরা। শুরু থেকেই তারা ধারণা করছিলেন, নাভালনিকে বিমান বন্দরে বিষ দেওয়া হয়েছে। তবে এবার জানা গেছে, সাইবেরিয়ার তোমস্ক শহরের যে হোটেল রুমে নাভালনি ছিলেন সেখানেই তাকে বিষ প্রয়োগ করা হয়েছিল। খবর রয়টার্সের

গত মাসে রাশিয়ার সাইবেরিয়া থেকে মস্কো যাওয়ার পথে প্লেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন রুশ প্রেসিডেন্টের কট্টর সমালোচক হিসেবে পরিচিত আলেক্সেই নাভালনি। পরে জরুরি অবতরণ করে তাকে সাইবেরিয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়। এর পর জার্মানির বার্লিনে নেওয়া হয়  তাকে। আলেক্সেই নাভালনির শরীরে বিষ প্রয়োগ করা হয়েছে বলে প্রাথমিক পরীক্ষা শেষে জানিয়েছিলেন জার্মানির চিকিৎসকরা। এর পর তারা নিশ্চিত করেই বলেন, নাভালনির দেহে নোভিচক নার্ভ এজেন্ট প্রয়োগ করা হয়েছে। সে সময় একটি ভিডিওতে দেখা যায়, ৪৪ বছর বয়সী নাভালনি বিমান বন্দরে চা পান করছেন। সে সময় ধারণা করা হয়েছিল, তাকে বিমান বন্দরেই চায়ের সঙ্গে বিষ দেওয়া হয়েছে।

ইনস্টাগ্রামের পোস্টে বলা হয়েছে, প্রায় দুই সপ্তাহ পর তোমস্ক হোটেল রুমের পানির বোতল থেকে নভিচক খুঁজে পেয়েছে জার্মান ল্যাবরেটরি। এর পর ল্যাবে পরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে যে, নাভালনিকে  কোনো বিষ  দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর