শনিবার, ৩ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

বাইডেনেরও করোনা!

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প করোনায় আক্রান্ত হয়ে কোয়ারেন্টাইনে চলে যাওয়ার পর পুরো নির্বাচন প্রক্রিয়া ঝুঁকির মুখে পড়েছে। কারণ ট্রাম্পের সব নির্বাচনী সফর এরই মধ্যে বাতিল করা হয়েছে। পাশাপাশি তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেনও করোনায় আক্রান্ত কিনা- তা নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। কারণ করোনায় আক্রান্ত হওয়া অবস্থায়ই তিনি গত মঙ্গলবার রাতে ট্রাম্পের সঙ্গে প্রথম বিতর্ক করেছিলেন। সূত্র রয়টার্স, বিবিসি, আল জাজিরা, পার্স টুডে।

হোয়াইট হাউস থেকে বলা হয়েছে, প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি করোনায় আক্রান্ত হওয়ায় ট্রাম্পের সব নির্বাচনী সফর বাতিল করা হয়েছে। নিগেটিভ রিপোর্ট না আসা পর্যন্ত তারা কোয়ারেন্টাইনে থাকবেন এবং এ সময় পর্যন্ত ট্রাম্প নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন না। পর্যবেক্ষকদের মতে, ভোটের আছে আর মাত্র এক মাস। এর মধ্যে যদি প্রার্থী ট্রাম্পকে অন্তত দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে হয়, তাহলে তার নির্বাচনী কার্যক্রম রীতিমতো ব্যাহত হবে। যা ৩ অক্টোবরের নির্বাচনকে প্রভাবিত করবে। সে ক্ষেত্রে ঝুঁকিতে পড়ে গেছে নির্বাচন। তাছাড়া জো বাইডেনও যদি করোনায় আক্রান্ত হয়ে থাকেন, তাহলে এ ঝুঁকি চূড়ান্ত রূপ নেবে।

যে কারণে বাইডেনকে নিয়ে সন্দেহ : ওহাইও অঙ্গরাজ্যে মার্কিন নির্বাচনী বিতর্ক শেষে নিউইয়র্কে ফেরার এক দিন পর বৃহস্পতিবার প্রেসিডেন্ট ট্রাম্প সস্ত্রীক করোনায় আক্রান্ত হন। ওই একই মঞ্চে বিতর্কে অংশ নিয়েছিলেন জো বাইডেন। এর আগে বুধবার ট্রাম্পের ঘনিষ্ঠ উপদেষ্টা হোপ হিকসের করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের সঙ্গে ওহাইওর ক্লিভল্যান্ডে প্রথম নির্বাচনী বিতর্কে অংশ নিতে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে এয়ার ফোর্স ওয়ানের বিমানে সঙ্গী ছিলেন হোপ।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর