রবিবার, ১১ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
পাকিস্তানে এত সংকট কেন?

ইমরানকে যারা ‘বাছাই’ করেছে তাদের কাছেই জবাব চান নওয়াজ

প্রতিদিন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ গত বৃহস্পতিবার তাঁর দেশে চলমান বিভিন্ন সমস্যা সংকট মোচনে ব্যর্থতার জন্য বর্তমান প্রধানমন্ত্রীর তীব্র সমালোচনা করে বলেছেন, ইমরানকে যারা ‘বাছাই’ করে ক্ষমতায় এনেছে তাদের বলতে হবে, এখন কেন পাকিস্তানে এত সংকট?

ডন নিউজ জানায়, পিএমএল-এন প্রধান তাঁর দলীয় আইনপ্রণেতাদের ভার্চুয়াল সম্মেলনে লন্ডন থেকে বক্তৃতা করছিলেন। নওয়াজ বলেন, পাকিস্তান কঠিন সময়ের মুখোমুখি। কে এ জন্য দায়ী? শুধু ইমরান খান? নাকি যারা তার বাছাইকারী (সিলেক্টর) তারাও?

নওয়াজ শরিফ বলেন, সিলেক্টরদেরই এই প্রশ্নের জবাব দিতে হবে। জবাব না পাওয়া পর্যন্ত পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ)-এর কর্মী-সমর্থকরা বসে থাকবে না।

তিনি বলেন, ইমরানের সিলেক্টরদের বলছি, প্রশ্নটার জবাব দিন। জবাব না দিয়ে আপনারা ঘরে ফিরতে পারবেন না। নওয়াজ বলেন, ‘পার্লামেন্ট ছাড়া পাকিস্তানের কোনো ইনস্টিটিউশন চলতে পারে না, এমনকি বিচার বিভাগও। তাই, জবাব দিতে আপনাদের আমরা বাধ্য করব।’

নওয়াজ শরিফ বলেন, নির্বাচনে নির্বাচিত হয়েছিল পিএমএল-এন, অথচ বিজয় দিয়ে দেওয়া হয়েছে তাকে (ইমরান খান)। তোষামোদকারী ২০১৮ সালের সাধারণ নির্বাচনে কারচুপি করেছে। এরা সংবিধান লঙ্ঘন করেছে। অমার্জনীয় অপরাধ করেছে।

তিনি বলেন, ‘আমরা ভেড়া নই যে আমাদের পালবদ্ধ করা যাবে। অতীতে যদি তেমন হয়ে থাকে হয়েছে, সামনের দিকে আর হবে না। পাকিস্তানকে আমরা একটা সম্মানীয় দেশে পরিণত করতে চাই। পিএমএলের যেসব সদস্য ভীত, তারা ঘরে বসে থাকুক। আমরা পার্লামেন্টে কোনো কাপুরুষকে পাঠাব না।’

সর্বশেষ খবর