শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৬ অক্টোবর, ২০২০ ২৩:২৮

পিএফইউজের সমাবেশে ঘোষণা

পাকিস্তানে ‘সাংবাদিক সংরক্ষণ আইন’ মেনে নেওয়া হবে না

প্রতিদিন ডেস্ক

পাকিস্তানের ১৩টি শহরে সাংবাদিকদের ট্রেড ইউনিয়ন আয়োজিত সমাবেশে বক্তারা ঘোষণা করেছেন, নওয়াজ শরিফের শাসনকালে সংবাদকর্মীদের নিয়ন্ত্রণের মতলবে ‘সাংবাদিক সংরক্ষণ আইন’ প্রবর্তনের ব্যর্থ চেষ্টা করা হয়েছিল। এখন ইমরান খানের সরকার ওই আইন পাসের উদ্যোগ নিচ্ছে। কিন্তু কোনো অবস্থাতেই সাংবাদিকরা ওই আইন মেনে নেবে না। পাকিস্তান ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্টসের (পিএফইউজে) ডাকে এসব সমাবেশ হয়েছে। রাওয়ালপিন্ডি সাংবাদিক ইউনিয়ন ইসলামাবাদ প্রেস ক্লাবে যে সমাবেশ করে তাতে সিনেট (সংসদের উচ্চকক্ষ)-এর সাবেক চেয়ারম্যান রাজা রব্বানি বলেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সরকার সংবাদপত্রের স্বাধীনতা খর্ব করতে চাইছে। ভিন্নমত দমন করছে। এসব অপকর্মের বিরুদ্ধে অবিলম্বে আন্দোলন গড়ে তোলা দরকার।

সমাবেশে বক্তৃতাকালে জাতীয় প্রেস ক্লাব সভাপতি শাকিল আনজুম ও সম্পাদক আনোয়ার রাজা বলেন, কঠোর হাতে সংবাদপত্র দলনের যে কোনো চেষ্টা রুখে দেওয়ার জন্য আমরা সংকল্পবদ্ধ।

কোয়েটার সমাবেশে বক্তৃতাকালে পিএফইউজে সভাপতি শাহজাদা জুলফিকার ও মহাসচিব নাসির জায়েদা বলেন, আপসের সময় পার হয়ে গেছে। জনগণের অধিকার; গণতন্ত্র আর সংবাদপত্রের স্বাধীনতার সুরক্ষায় সম্মিলিত সংগ্রাম করতে হবে।

পিএফইউজের সাবেক সভাপতি আফজাল বাট অভিযোগ করেন, সরকারের তাঁবেদার মালিকরা সাংবাদিক ছাঁটাই ও লে-অফের আশ্রয় নিচ্ছেন। তিনি কর্মচ্যুতদের পাওনা পরিশোধে গড়িমসির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।


আপনার মন্তব্য