শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

করোনায় মৃত্যু ও সংক্রমণ লাফিয়ে বাড়ছে

প্রতিদিন ডেস্ক

শীতকে সামনে রেখে বিশ্বের বিভিন্ন দেশে করোনার সংক্রমণ ও মৃত্যু লাফিয়ে বাড়ছে। গতকাল পর্যন্ত বিশ্বে মোট সংক্রমিতের সংখ্যা ছিল প্রায় ৪ কোটি সাড়ে ৮৫ লাখ, আর মৃত্যু ছিল ১২ লাখ ৩৩ হাজার। গত মঙ্গলবার ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে সংক্রমিতের সংখ্যা ছিল অন্তত ৪ লাখ ৮৭ হাজার, পরদিন বুধবার ২৪ ঘণ্টায় এ সংখ্যা হয় অন্তত ৫ লাখ ৭২ হাজার। মঙ্গলবার মৃত্যু ছিল ৮ হাজার ১৮৯ জন এবং পরদিন এ সংখ্যা হয় ৯ হাজার ৬৭ জন।

ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী, যুক্তরাষ্ট্রে মঙ্গলবার নতুন সংক্রমিতের সংখ্যা ছিল ৯৪ হাজার ৪৬৭ জন এবং মৃত্যু ছিল ১ হাজার ১৮৭ জন। পরদিন ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা হয় ১ লাখ ৮ হাজার ৩৮৯ জন এবং মৃত্যুর সংখ্যা হয় ১ হাজার ২০১ জন। ভারতে মঙ্গলবার সংক্রমিত ছিল ৪৬ হাজার ৩৩ জন এবং মৃত্যু ছিল ৫১১ জন। পরদিন বুধবার সংক্রমিতের সংখ্যা হয় ৫০ হাজার ৪৬৫ জন এবং মৃত্যুর সংখ্যা হয় ৭০৪ জন। ফ্রান্সে বুধবার সংক্রমিত হন ৪০ হাজার ৫৫৮ জন এবং মৃত্যু ছিল ৩৮৫ জন। ইতালিতে বুধবার সংক্রমিত হন ৩০ হাজার ৫৫০ জন এবং মৃত্যু হয় ৩৫২ জনের। যুক্তরাজ্যে মঙ্গলবার সংক্রমিত হন ২০ হাজার ১৮ জন এবং মৃত্যু হয় ৩৯৭ জনের। পরদিন সংক্রমিত হন ২৫ হাজার ১৭৭ জন এবং মৃত্যু হয় ৪৯২ জনের।

ভোটের পরদিন যুক্তরাষ্ট্রে রেকর্ড রোগী : প্রেসিডেন্ট নির্বাচনের পরদিন রেকর্ড কভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। রয়টার্সের টালি বলছে, বুধবার সব মিলিয়ে ১ লাখ ২ হাজার ৫১৯ জনের দেহে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, যা যা মহামারী শুরুর পর যুক্তরাষ্ট্রে এক দিনের সর্বোচ্চ সংক্রমণ। বেশ কয়েকটি রাজ্যে হাসপাতালগুলোতে কভিড-১৯ রোগীর উপচে পড়া ভিড় দেখা গেছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হালনাগাদ তথ্য অনুযায়ী, ওইদিন পর্যন্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত  রোগীর সংখ্যা ৯৪ লাখ ৮০ হাজার ছাড়িয়ে যায়। মৃত্যু হয় ২ লাখ ৩৩ হাজারের বেশি মানুষের। শনাক্ত রোগীর সংখ্যা ও মৃত্যু দুদিক দিয়েই বিশ্বে অন্য সব দেশের চেয়ে অনেক এগিয়ে যুক্তরাষ্ট্র।

সর্বশেষ খবর