সোমবার, ১৬ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

করোনায় আক্রান্ত হলেন ইলন মাস্ক

করোনায় আক্রান্ত হলেন ইলন মাস্ক

করোনাভাইরাসকে পাত্তা দেননি টেসলারের প্রধান নির্বাহী ও প্রযুক্তি উদ্যোক্তা, বিশ্বের সেরা পঞ্চম ধনী ইলন মাস্ক। করোনা মহামারীকে ছোট করে দেখিয়ে করেছেন নানা উক্তিও। তবে শেষ পর্যন্ত তিনিই আক্রান্ত হলেন করোনায়। ইলন মাস্ক টুইটারের মাধ্যমে জানিয়েছেন নিজের কভিড-১৯ পজিটিভ হওয়ার কথা। ইলন মাস্ক মহাকাশ ভ্রমণ সংস্থা স্পেসএক্সের সিইও, বৈদ্যুতিক গাড়ির প্রস্তুতকারী প্রতিষ্ঠান টেসলা মোটরসের সিইও, সোলারসিটির চেয়ারম্যান, দি বোরিং কোম্পানির প্রতিষ্ঠাতা, নিউরালিংকের সহ-প্রতিষ্ঠাতা, ওপেনএআইয়ের সহ-প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান এবং পেপ্যালের একজন সহ-প্রতিষ্ঠাতা। এ ছাড়াও তিনি হাইপারলুপ নামক কল্পিত উচ্চ গতিসম্পন্ন পরিবহন ব্যবস্থার উদ্ভাবক।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, মাস্ক করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি টুইট করে বলেছেন, তার সংক্রমণের মাত্রা মাঝারি, উপসর্গ হিসেবে রয়েছে মৃদু ঠান্ডা লাগা। তবে তিনি করোনা পরীক্ষার ফল পিসিআর পরীক্ষা নাকি র‌্যাপিড টেস্ট থেকে পেয়েছেন, তা উল্লেখ করেননি। টুইটারে ইলন মাস্ক বলেন, ভিন্ন ভিন্ন ল্যাবে ভিন্ন ফল পেয়েছি। তবে আমার সংক্রমণ মাঝারি মাত্রার বলে ধারণা করছি। আমার উপসর্গ হচ্ছে হালকা ঠান্ডা লাগা।

এটা আশ্চর্যের কিছু নয়। কারণ করোনাভাইরাস একধরনের ঠান্ডা লাগার সমস্যা। রোগের উপসর্গ সম্পর্কে টুইটারে ইলন মাস্কের একজন অনুসারী জানতে চাইলে ইলন লিখেছেন, পার্থক্য হালকা এদিক-ওদিক হচ্ছে। অনেকটাই সাধারণত ঠান্ডার মতোই মনে হয়েছে। তবে হাঁচি-কাশির চেয়ে বেশি শরীরে ব্যথা এবং মাথা ভারী মনে হচ্ছে।

সর্বশেষ খবর