মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

কভিড আতঙ্কে কারাগারে দাঙ্গা, নিহত ৮

শ্রীলঙ্কার একটি কারাগারে কারারক্ষীদের সঙ্গে বন্দীদের সংঘর্ষে অন্তত আটজন নিহত ও ৫২ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। বিবিসি জানায়, শ্রীলঙ্কার কারাগারগুলোতে করোনাভাইরাস সংক্রমণ বাড়ছে। দেশটির উপচে পড়া কারাগারগুলোর প্রায় এক হাজার বন্দী ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যেই মহামারী নিয়ে আতঙ্কিত বন্দীরা ব্যবস্থা উন্নতকরণ ও আগাম জামিনে মুক্তি দেওয়ার দাবি জানিয়ে বিক্ষোভ করছে। গতকাল পুলিশের মুখপাত্র আজিথ রোহানা জানিয়েছেন, মাহারা কারাগারের কারারক্ষীরা ‘বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ন্ত্রণে বল প্রয়োগ করে।  দাঙ্গা থামাতে কারারক্ষীরা গুলি করে। এতে হতাহতের ঘটনা ঘটে।

 কারাগারের আশপাশের বাসিন্দাদের উদ্ধৃতি দিয়ে তারা কারা প্রাঙ্গণে ‘বিশাল আগুন’ দেখেছেন বলে স্থানীয় সংবাদ প্রতিবেদনগুলোতে বলা হয়েছে।

উল্লেখ্য, করোনা সংক্রমণ বাড়তে থাকায় শ্রীলঙ্কার যে কয়েকটি কারাগারে হামলা হয়েছে, এটিই তার মধ্যে সর্বশেষ। দেশটিতে এ পর্যন্ত করোনা পজিটিভ এসেছে ২৩ হাজার ৪৮৪ জনের। করোনায় মারা গেছেন ১১৬ জন। অধিকার আন্দোলনকারী গোষ্ঠীগুলো জানিয়েছে, শ্রীলঙ্কার কারাগারগুলোর ধারণ ক্ষমতা ১০ হাজার হলেও সেখানে প্রায় ২৬ হাজার বন্দীকে রাখা হয়েছে।

 

সর্বশেষ খবর