সোমবার, ২২ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

মাঝ আকাশে হঠাৎ মার্কিন বিমানে আগুন

চোখের সামনে যেন ভেসে উঠেছিল সাক্ষাৎ মৃত্যুর প্রতিচ্ছবি! ডেনভার থেকে হনলুলুগামী মার্কিন বিমান সংস্থার এক বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায় মাঝ আকাশে। স্বাভাবিকভাবেই যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত নিরাপদেই ডেনভারে ফিরে আসতে পেরেছে বিমানটি। এ সময় নিচের একটি এলাকায় খসে পড়ে ইঞ্জিনের ধ্বংসাবশেষ। অল্পের জন্য রক্ষা পেয়েছে কয়েকটি বাড়ি। খবর সিএনএন। এ ঘটনায় কোনো যাত্রীই আহত হননি। ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন থেকে বলা হয়েছে, আকাশে ওড়ার কিছুক্ষণ পর বোয়িং ৭৭৭-২০০ আকাশযানের ডান দিকের ইঞ্জিনে আগুন ধরে। বিমানটিতে ২৩১ যাত্রীর পাশাপাশি ১০ জন ক্রু ছিলেন। যাত্রীদের পরে অন্য একটি বিমানে গন্তব্যে পাঠানো হয়।

হাঁফ ছেড়ে বাঁচলেও আরোহীদের কথা, আরেকটু হলেই কত বড় বিপদ হতে পারত ভেবে পাচ্ছেন না তাঁরা। ইতিমধ্যে ভাইরাল হয়েছে মাঝ আকাশে জ্বলন্ত ইঞ্জিন নিয়ে বিমানটির ভেসে চলার ভিডিও।

ভিডিওতে দেখা যায়, বিমানটি তখন ১৫ হাজার ফুট উঁচুতে। রীতিমতো গোলমাল দেখা দেয় ইঞ্জিনে। তার পরই দেখা যায় ইঞ্জিনে আগুন লেগে গেছে। গলগল করে ধোঁয়া বেরোচ্ছে সেখান থেকে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। বিমানটি অবতরণের পর এক যাত্রী জানিয়েছেন, চোখের সামনে ওইভাবে বিমানটিকে ধ্বংসের মুখে পড়তে দেখে তিনি হাল ছেড়ে দিয়েছিলেন। তাঁর কথায়, ‘সত্যি বলতে কি, আমার মনেই হয়েছিল যে কোনো মুহূর্তেই আমরা মারা যাব। কেননা ইঞ্জিনে বিস্ফোরণের পর বিমানটি ক্রমেই নিচের দিকে নেমে যাচ্ছিল। আমি আমার স্ত্রীর হাতটা ছুঁয়ে বলেছিলাম আমাদের সময় শেষ।’ কিন্তু শেষ পর্যন্ত কোনো বিপত্তিই ঘটেনি। ডেনভারে ফেরত গিয়ে দিব্যি ল্যান্ডিং করে বিমানটি। তবে নামার আগে বিমানের কিছু অংশ ভেঙে পড়ে নিচে। বেশ জনবহুল এলাকার কয়েকটি বাড়ির ছাদে সেগুলো পড়ে। অবশ্য তাতেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সর্বশেষ খবর