শুক্রবার, ৫ মার্চ, ২০২১ ০০:০০ টা

প্রায়শ্চিত্ত করতে কান ধরে উঠবস পশ্চিমবঙ্গের নেতার

সামনেই পশ্চিমবঙ্গে বিধানসভার নির্বাচন। নির্বাচন সামনে রেখে সা¤প্রতিককালে বহু নেতা-নেত্রী দলবদল করেছেন। নতুন দলে গিয়ে পুরনো দলের প্রতি ক্ষোভও উগড়ে দিয়েছেন অনেকে। কিন্তু এবার যা ঘটল তা একেবারে অবিস্মরণীয়! রীতিমতো কান ধরে উঠবস করলেন রাজ্যটির ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া এক নেতা। দীর্ঘদিন পুরনো দলে থেকে হঠাৎ করেই ওই নেতার মনে হলো তিনি ভুল করেছেন- আর সেই ভুলের প্রায়শ্চিত্ত করতেই প্রকাশ্য সভামঞ্চে কান ধরে উঠবস! আশ্চর্যজনক ঘটনাটি ঘটেছে বুধবার বিকালে রাজ্যটির পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর-২ বøকের গোপীনাথপুর এলাকায়। ওই সভায়ই হাজির ছিলেন রাজ্যের সাবেক মন্ত্রী তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। ওই সভায়ই বেশকিছু তৃণমূল নেতা দল ছেড়ে বিজেপিতে নাম লেখান। এমনই একজন হলেন খড়গপুর-২ নম্বর বøকের তৃণমূল কংগ্রেসের সম্পাদক সুশান্ত পাল। শুভেন্দুর হাত থেকে বিজেপির পতাকা হাতে নেওয়ার পর তাকে বক্তব্য রাখতে মাইক্রোফোন এগিয়ে দেন শুভেন্দু। এরপর বক্তব্য রাখার মাঝেই সবাইকে অবাক করে দিয়ে মঞ্চে কান ধরে উঠবস শুরু করেন। ঘটনার আকস্মিকতায় হতচকিত হয়ে পড়েন সভায় উপস্থিত সবাই।

এই ঘটনায় সভামঞ্চে হাসির রোলও ওঠে।

এমনকি শুভেন্দু অধিকারীও হাসতে শুরু করেন। সুশান্তের এই অদ্ভুত আচরণ দেখে শুভেন্দুসহ বিজেপি নেতারা কিছুটা অস্বস্তিতেও পড়ে যান।

চারবার ওঠবস করার পর তৃণমূল কংগ্রেস ত্যাগী সুশান্ত জানান ‘১৯৯৮ সালে বিজেপির হাত ধরে এই বøকে দলের কর্মী ছিলাম। এই মাঠে সভা করেছিলাম। কিন্তু ২০০৫ সালে তৎকালীন বামফ্রন্ট সরকারকে হঠানোর জন্য তৃণমূলে যোগ দিয়ে যে অন্যায় করেছিলাম, আবার সেই পুণ্যভূমিতে ফিরে আমি সব মানুষের কাছে আমার এই অন্যায়ের জন্য কান ধরে ওঠবস করে আমার পাপের প্রায়শ্চিত্ত করছি।’ এদিনের মঞ্চ থেকে তৃণমূলকে দেউলিয়া করার অঙ্গীকারও নেন সুশান্ত।

সর্বশেষ খবর