সোমবার, ২৯ মার্চ, ২০২১ ০০:০০ টা

দর্শনার্থীদের টিউলিপ বাগান পরিদর্শনের আহ্বান মোদির

দর্শনার্থীদের টিউলিপ বাগান পরিদর্শনের আহ্বান মোদির

পর্যটকদের জন্য প্রস্তুত ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের শ্রীনগরের টিউলিপ বাগান। আগামীকাল পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে এশিয়ার বৃহত্তম এই টিউলিপ বাগান। এ মুহূর্তে পর্যটকদের কাশ্মীর ভ্রমণের জন্য বলছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত বছর করোনায় ১৩ লাখের মতো টিউলিপ গাছ শুকিয়ে গেছে। এবার ১৫ লাখের মতো ফুল ফুটছে বলে আশা করা হচ্ছে। এ জন্য এবার পর্যটকদের মাধ্যমে গতবারের ক্ষতি পুষিয়ে নেওয়া যাবে বলে আশা টিউলিপ বাগান কর্তৃপক্ষের।

টিউলিপ বাগানের পরিচালক ফারুক আহমেদ জানিয়েছেন, কাউকে মাস্ক ছাড়া বাগানে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলা হবে এবং স্যানিটাইজারের ব্যবস্থা থাকবে। বুধবার এক টুইট বার্তায় টিউলিপ বাগানের ছবি শেয়ার করে মোদি লিখেছেন, ১৫ লাখের মতো ৬৪ প্রজাতির টিউলিপ ফুল শোভা ছড়াচ্ছে। দর্শনার্থীদের জন্য মুক্ত রয়েছে টিউলিপ বাগান। আরেকটা টুইটে মোদি সবাইকে টিউলিপ বাগান ভ্রমণের আহ্বান জানিয়েছেন।

২০১৭ সালের হিসাব অনুযায়ী ১২০ একর জায়গায় শ্রীনগরের টিউলিপ বাগান বিশ্বের চতুর্থ বৃহত্তম টিউলিপ বাগান। মার্চের  শেষ সপ্তাহ থেকে এপ্রিলের মাঝামাঝি পর্যন্ত টিউলিপ ফুলের সময়কাল।

সর্বশেষ খবর