বৃহস্পতিবার, ৬ মে, ২০২১ ০০:০০ টা

লন্ডনের ক্রয়ডনের মেয়র সিলেটের শেরওয়ান

লন্ডনের ক্রয়ডনের মেয়র সিলেটের শেরওয়ান

যুক্তরাজ্যের লন্ডনের ক্রয়ডন কাউন্সিলের মেয়র নির্বাচিত হয়েছেন সিলেটের শেরওয়ান চৌধুরী। গত মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১০টায় তিনি সদ্য বিদায়ী মেয়র মেডি হেন্ডসনের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন। তার গ্রামের বাড়ি সিলেটের জকিগঞ্জ উপজেলার আটগ্রাম এলাকার চারিগ্রামে। লন্ডনের ৩২টি বারার মধ্যে সবচেয়ে বড় বারা ক্রয়ডন। এর আগে তিনি এই কাউন্সিলের ডেপুটি মেয়র ছিলেন। করোনা মহামারীর কারণে মঙ্গলবার সীমিত পরিসরে মেয়র শেরওয়ান চৌধুরীর দায়িত্বভার গ্রহণ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। ১৯৭৬ সালে যুক্তরাজ্যে পাড়ি জমান শেরওয়ান চৌধুরী।

 তিনি সেখানকার মূলধারার রাজনীতির সঙ্গে জড়িত হন। ১৯৯০ সালের দিকে ব্রিটিশ লেবার পার্টিতে যোগ দেন তিনি। ১৯৯৪ সালে সেন্ট্রাল লন্ডনের ক্রয়ডনের বেউলা ওয়ার্ড থেকে লেবার পার্টির মনোনয়নে তিনি জয়লাভ করেন। সফল কাউন্সিলর হিসেবে এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ২০০৬ সালে নরবারি ওয়ার্ড থেকে পুনরায় কাউন্সিলর নির্বাচিত হন। পরবর্তীতে ২০১০, ২০১৪ ও সর্বশেষ ২০১৮ সালেও তিনি কাউন্সিলর নির্বাচিত হন। ২০১৯ সালে তিনি লেবার পার্টি থেকে ডেপুটি মেয়র নির্বাচিত হন।

মেয়র নির্বাচিত হওয়ায় পর শেরওয়ান চৌধুরী ক্রয়ডন বারা, লেবার পার্টি ও কমিউনিটির সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন, ‘মানুষের ভালোবাসায় আজ এ পর্যন্ত এসেছি। বাকি জীবনটুকু মানুষের জন্য কাজ করে যেতে চাই।’

সর্বশেষ খবর