বুধবার, ১৯ মে, ২০২১ ০০:০০ টা

কাশ্মীরে যাযাবরদের জন্য ভারতীয় সেনার ওষুধ ও খাদ্য সাহায্য

প্রতিদিন ডেস্ক

ভারতের কেন্দ্রশাসিত এলাকা জম্মু ও কাশ্মীরের যাযাবর জনগোষ্ঠীর কল্যাণে সক্রিয় উদ্যোগ নিয়েছে সেনাবাহিনী। চলমান কভিড-১৯ মহামারীর পরিপ্রেক্ষিতে সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলসের ‘রোমিও ফোর্স’ পুঞ্চ জেলায় যাযাবরদের গুজ্জর ও বকরাওয়াল সম্প্রদায়ের মধ্যে কারোনাভাইরাস বিষয়ে সচেতনতা অভিযান চালিয়ে যাচ্ছে।

বার্তা সংস্থা এএনআই জানায়, মোগল রোড হয়ে উপত্যকার চড়াইয়ের দিকে যাচ্ছিল যেসব যাযাবর, সেনারা তাদের কাছে পৌঁছে ওষুধ ও খাদ্য সামগ্রী দিয়েছে। কভিড-১৯ থেকে সুরক্ষার নানা উপায় বর্ণনা করার পর ওদের দেওয়া হয় হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও ওষুধ। সেনাবাহিনীর সাহায্যপ্রাপ্তদের অন্যতম শেরদিল বলেন, ‘সেনারা আমাদের সুরক্ষার জন্য ভাবছে দেখে খুব ভালো লাগছে। কভিড মোকাবিলায় কী কী করতে হয় তা আমাদের তারা শেখাচ্ছে। তাই আমরা কৃতজ্ঞ।’

তিনি বলেন, ‘সেনাবাহিনীর রোমিও ফোর্সের সদস্যরা যেভাবে আমাদের যত্ন নিচ্ছে তাতে আমরা অভিভূত। খুবই কৃতজ্ঞ। সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম আমরা তাদের কাছে শিখেছি। আপৎকালে করণীয় বিষয়ে তাদের দেওয়া নির্দেশিকা আমরা মেনে চলব।’ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী জম্মু ও কাশ্মীরে বর্তমানে ৫১ হাজার ৪৭৫ ব্যক্তি করোনায় ভুগছে। কারোনামুক্ত হয়েছে ১ লাখ ৮৫ হাজার ৯০২ জন। মারা গেছে ৩ হাজার ৯০ জন।

সর্বশেষ খবর