শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৯ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৮ মে, ২০২১ ২৩:৫৬

পশ্চিমবঙ্গের চার মন্ত্রী ও নেতার জামিন বিষয়ে আজ ফের শুনানি

কলকাতা প্রতিনিধি

Google News

‘নারদা স্টিং অপারেশন’ মামলায় গ্রেফতারকৃত পশ্চিমবঙ্গের দুই মন্ত্রী সুব্রত মুখার্জি ও ফিরহাদ হাকিম রয়েছেন প্রেসিডেন্সি জেলে। অন্যদিকে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের বিধায়ক মদন মিত্র এবং কলকাতার সাবেক মেয়র শোভন চট্টোপাধ্যায়কে ভর্তি করা হয়েছে এস এস কে এম হাসপাতালে।

চার নেতা-মন্ত্রীই হাই কোর্টের তরফে স্থগিতাদেশ নির্দেশের পুনর্বিবেচনার আর্জি জানিয়ে গতকাল হাই কোর্টে মামলা করেন। তাদের সবারই বক্তব্য তাদের বাদ রেখেই হাই কোর্ট তার সিদ্ধান্ত জানায়। আজ বুধবার এই মামলার শুনানি।

সোমবার সকালে এই চার নেতা-মন্ত্রীকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এরপর তাদের নিয়ে আসা হয় সিবিআইয়ের কার্যালয় নিজাম প্যালেসে, সেখান থেকেই ভার্চুয়াল মাধ্যমে তাদের সবারই কলকাতার ব্যাঙ্কশাল কোর্টের বিশেষ সিবিআই আদালতে শুনানি চলে। নিম্ন আদালত তাদের চারজনকেই জামিন দিলেও রাতে কলকাতা হাই কোর্ট ওই রায়ের ওপর স্থগিতাদেশ দেয় এবং বুধবার পর্যন্ত তাদের জেল হেফাজতের নির্দেশ দেয়।

এক পক্ষ শুনানির সম্ভাবনা এড়াতে মঙ্গলবারই শীর্ষ আদালতে ক্যাভিয়েট দাখিল করেছে সিবিআই। কারণ বুধবারই কলকাতা হাই কোর্টে এই মামলার শুনানি, সেখানে জামিন খারিজ হলে সেই রায়কে চ্যালেঞ্জ করে অভিযুক্তরা শীর্ষ আদালতে যেতে পারে- এই অনুমান থেকেই শীর্ষ আদালতে ক্যাভিয়েট দাখিল করে সিবিআই। ফলে এই মামলায় সিবিআইয়ের বক্তব্য না শুনে সুপ্রিম কোর্ট আর কোনো রায় দিতে পারবে না।