রবিবার, ২৭ জুন, ২০২১ ০০:০০ টা

তিউনিসিয়ার প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত

তিউনিসিয়ার প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত

করোনায় আক্রান্ত হয়েছেন উত্তর আফ্রিকার দেশ তিউনিসিয়ার প্রধানমন্ত্রী হিচেম মেচিচি। স্থানীয় সময় শুক্রবার দেশটির সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর আক্রান্ত হওয়ার কথা জানানো হয়েছে। গত মাসে কভিডের টিকা নিয়েছিলেন মেচিচি। তারপরও তিনি ভাইরাসটিতে আক্রান্ত হলেন। সরকারি বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী তার সব বৈঠক বাতিল করে দিয়েছেন। তবে ঘরে বসেই তিনি তার রুটিন দায়িত্ব পালন করবেন। রয়টার্স লিখেছে, সম্প্রতি করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ শুরু হয়েছে তিউনিসিয়ায়।

করোনা রোগীর চাপে দেশটির হাসপাতালগুলোর আইসিইউ পূর্ণ হয়ে গেছে। স্বাস্থ্য কর্তৃপক্ষ এসব তথ্য জানিয়েছে, পরিস্থিতিকে বিপর্যয়কর অভিহিত করেছে।

গত বছর তিউনিশিয়ায় করোনার প্রাদুর্ভাব শুরু হয়েছিল। তবে প্রথম দফার সংক্রমণের লাগাম টানতে সক্ষম হয় দেশটি। কিন্তু সম্প্রতি বেড়ে চলা সংক্রমণ ঠেকাতে হিমশিম খাচ্ছে দেশটির কর্তৃপক্ষ। করোনায় আক্রান্তের হার এখন ৩৬ শতাংশ। 

গতকাল পর্যন্ত পাওয়া হিসাব অনুযায়ী তিউনিশিয়ার ৩ লাখ ৯৫ হাজারের বেশি মানুষের দেহে সংক্রমণ ঘটিয়েছে করোনা। আক্রান্ত এসব মানুষের মধ্যে ১৪ হাজার ৪০৬ জনের প্রাণহানি হয়েছে। তবে প্রকৃত সংখ্যাটা আরও বেশি হবে বলেই ধারণা।

সর্বশেষ খবর