বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১ ০০:০০ টা

এশিয়ায় করোনার নতুন ‘হটস্পট’ ইন্দোনেশিয়া ভারতও পিছিয়ে যাচ্ছে

ভারতের দৈনিক করোনাভাইরাসের সংক্রমণকে ছাড়িয়ে গেছে ইন্দোনেশিয়ার দৈনিক সংক্রমণ। আশঙ্কা করা হচ্ছে, এশিয়ায় করোনাভাইরাসের নতুন হটস্পট হয়ে উঠছে ইন্দোনেশিয়া। ডেল্টা ভেরিয়েন্টের কারণে ইন্দোনেশিয়ার করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। সূত্র : ব্লুমবার্গ।

টানা দুই দিন দেশটির করোনা সংক্রমণ ছিল ৪০ হাজারের বেশি। মঙ্গলবার দেশটিতে করোনা সংক্রমণের সংখ্যা ছিল ৪৭ হাজার ৮৯৯ জন। এদিকে মঙ্গলবার ভারতে দৈনিক সংক্রমণ ছিল ৩৩ হাজার। ইন্দোনেশিয়ার মূল ভূখন্ডের বাইরেও করোনা দ্রুতগতিতে ছড়াচ্ছে। ইন্দোনেশিয়ার করোনা আক্রান্ত হয়ে গত সাত দিনে গড়ে মৃত্যু হয়েছে ৯০৭ জনের। এক মাস আগে এ সংখ্যা ছিল ১৮১ জন। এদিকে, ভারতে দৈনিক মৃত্যুহার ১০৭২। প্রসঙ্গত, ভারতের জনসংখ্যা ইন্দোনেশিয়ার চেয়ে ৫ গুণ বেশি।

সর্বশেষ পরিস্থিতি : ওয়ার্ল্ডোমিটার জানাচ্ছে, বিশ্বে গতকাল পর্যন্ত করোনায় মৃত্যুর মোট সংখ্যা পৌঁছায় ৪০ লাখ ৭০ হাজার এবং মোট আক্রান্তের সংখ্যা পৌঁছায় ১৮ কোটি ৪৭ লাখে। বর্তমানে বিশ্বে প্রতিদিন মৃত্যুর সংখ্যা গড়ে ৮ হাজারের বেশি এবং আক্রান্তের সংখ্যা ৫ লাখ ১০ হাজারের বেশি। গত মঙ্গলবার সবচেয়ে বেশি মৃত্যুর দেশ ছিল ব্রাজিল। দেশটিতে এদিন করোনায় আক্রান্ত হয়ে মারা যান ১ হাজার ৬১৩ জন। আর এদিন সবচেয়ে বেশি আক্রান্তের দেশও ছিল ব্রাজিল। এদিন দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হন ৪৫ হাজার ৯৪ জন। যুক্তরাষ্ট্রে এদিন মৃত্যু ছিল ৩০৭ জন এবং আক্রান্ত ছিল ২৮ হাজার ৯২৩ জন। এশিয়ার দেশ ভারতে এদিন মৃত্যু ছিল ৬২৩ জন এবং নতুন আক্রান্ত ছিল ৪০ হাজার ২১৫ জন। ইন্দোনেশিয়ায় এদিন মৃত্যু ছিল ৮৬৪ জন এবং নতুন আক্রান্ত ছিল ৪৭ হাজার ৮৯৯ জন।

সর্বশেষ খবর