রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

মমতার আদলে দুর্গা প্রতিমা তৈরি করায় বিজেপির ক্ষোভ

দীপক দেবনাথ, কলকাতা

মমতার আদলে দুর্গা প্রতিমা তৈরি করায় বিজেপির ক্ষোভ

পশ্চিমবঙ্গের পূজামন্ডপগুলোয় এ বছর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির আদলে দুর্গা প্রতিমা স্থাপনের সম্ভাবনা দেখা দিয়েছে। কারণ বাগুইআটির নজরুল পার্ক উন্নয়ন সমিতি ইতিমধ্যে মমতার আদলে দুর্গা প্রতিমা তৈরি করে ফেলেছে।

কুমোরটুলির মৃৎশিল্পী মিন্টু পাল প্রথমে মাটি দিয়ে অবয়ব গড়ার পর এখন তার ওপর ফাইবারের কাজ করছেন। দেবী দুর্গার চালচিত্র (পেছনের ব্যাকগ্রাউন্ড) হিসেবে দেখানো হবে বিশ্ববাংলা লোগো। তবে দুর্গার হাতে কোনো অস্ত্র থাকবে না। তার বদলে ১০ হাতে থাকবে কন্যাশ্রী, শুভশ্রী, স্বাস্থ্যসাথী, রূপশ্রী, লক্ষ্মীর ভান্ডারসহ রাজ্য সরকারের তরফে চালু হওয়া বিভিন্ন সরকারি প্রকল্পের কথা।

মিন্টু পাল বলেন, ‘মা দুর্গা তার ১০ হাতে অস্ত্র নিয়ে অশুভ শক্তিকে বিনাশ করতে এসেছিলেন। কিন্তু মমতা বাংলার মানুষের জন্য যে প্রকল্প এনেছেন, তার ১০টা হাত দিয়ে সেগুলোকে তুলে ধরা হবে। মমতার মতোই মূর্তির পরনে থাকবে সাদা শাড়ি ও পায়ে  হাওয়াই চটি। তবে এই মূর্তির পূজা হবে না, পূজার জন্য আলাদা ছোট দুর্গা মূর্তি তৈরি করা হবে।’

এদিকে মমতা ব্যানার্জিকে দুর্গা প্রতিমা হিসেবে দেখানোয় ক্ষোভ উগড়ে দিয়েছে বিজেপি। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য টুইট করে লেখেন- মমতার হাত নিরীহ বাঙালির রক্তে রাঙানো।

সর্বশেষ খবর