শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
ভবানীপুর উপনির্বাচন

মমতার প্রতিদ্বন্দ্বী প্রিয়াঙ্কা

দীপক দেবনাথ, কলকাতা

মমতার প্রতিদ্বন্দ্বী প্রিয়াঙ্কা

পশ্চিমবঙ্গের ভবানীপুর বিধানসভা আসনের উপনির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। গতকাল দুপুরে দক্ষিণ কলকাতার আলিপুর সার্ভে বিল্ডিংয়ে গিয়ে মনোনয়নপত্র জমা দেন মমতা। এদিকে নির্বাচনে মমতার প্রতিদ্বন্দ্বী হিসেবে বিজেপির প্রার্থী হচ্ছেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তিনি পেশায় একজন আইনজীবী। অন্যদিকে সিপিএমের প্রার্থী হয়েছেন শ্রীজীব বিশ্বাস। তিনিও আইনজীবী। আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর আসনে উপনির্বাচন। ওই একই দিনে মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ ও জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রেও সাধারণ নির্বাচন নেওয়া হবে। আগামী ৩ অক্টোবর তিনটি কেন্দ্রেই ভোট গণনা।

সম্প্রতি বিধানসভা নির্বাচনে নিজের পুরনো কেন্দ্র ভবানীপুর ছেড়ে পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রামে কেন্দ্রে দাঁড়ান মমতা ব্যানার্জি। কিন্তু ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে তিনি পরাজিত হন। যদিও ৫ মে তৃতীয়বারের জন্য   পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন। সেক্ষেত্রে আগামী ছয় মাসের মধ্যে তাকে যে কোনো একটি বিধানসভা কেন্দ্রে জিতে আসা জরুরি ছিল।

অন্যদিকে ভবানীপুর কেন্দ্র থেকে জয়ী হন তৃণমূলের প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় তিনি হারান বিজেপি প্রার্থী অভিনেতা রুদ্রনীল ঘোষকে। শোভনকে করা হয় কৃষিমন্ত্রী। যদিও মমতার পরজয়ের পর তার উপনির্বাচনে দাঁড়ানোর পথ পরিষ্কার করতেই গত মে মাসে বিধায়ক পদ থেকে ইস্তফা দেন শোভনদেব।

সর্বশেষ খবর