বুধবার, ২০ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন

যোগীকে ঠেকাতে নারী প্রার্থী বাড়াচ্ছে কংগ্রেস

যোগীকে ঠেকাতে নারী প্রার্থী বাড়াচ্ছে কংগ্রেস

প্রিয়াঙ্কা গান্ধী

আসন্ন উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে বাজিমাত করতে নারীদের ওপরই নির্ভর করতে চাইছে কংগ্রেস। গতকাল কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ঘোষণা দিয়েছেন, উত্তর প্রদেশ নির্বাচনে এবার তাঁর দল ৪০ শতাংশ নারী প্রার্থী দেবে। তিনি বলেন, ‘উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন এবার পুরোপুরি নারীদের হাতে।’ প্রিয়াঙ্কা গান্ধী আরও বলেন, কংগ্রেস দল এই সিদ্ধান্ত নিয়েছে- উন্নাওয়ে ধর্ষণের শিকার যে মেয়েটিকে পুড়িয়ে হত্যা করা হয়েছে তার জন্য, ন্যায়বিচার না পাওয়া হাথরাসের মৃত মেয়েটির জন্য, লখিমপুর খেরিতে যে মেয়েটি তাকে বলেছিল সে প্রধানমন্ত্রী হতে চায় তার জন্য, যে মহিলা পুলিশ কর্মকর্তা তাকে নিরাপদে সীতাপুরের পিএসি গেস্ট হাউসে নিয়ে গিয়েছিল তাদের জন্যও- এই সিদ্ধান্ত প্রত্যেক নারীর জন্য যারা উত্তর প্রদেশকে এগিয়ে নিতে চান।

কংগ্রেসের অন্যতম এই সাধারণ সম্পাদক আরও বলেন, দেশে যে ঘৃণার রাজনীতি চলছে, শুধু নারীরাই তার অবসান ঘটাতে পারেন। তিনি মহিলাদের রাজনীতিতে তার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলার আহ্‌বান জানান। নারীদেরই দেশকে ধর্মের রাজনীতি থেকে বের করে আনতে হবে।

প্রিয়াঙ্কা জানিয়েছেন, কংগ্রেস দলের পক্ষ থেকে ইতিমধ্যেই প্রার্থী হতে ইচ্ছুক ব্যক্তিদের আবেদনপত্র পাঠাতে বলা হয়েছে। ১৫ নভেম্বর থেকে সেই আবেদনপত্রগুলো গ্রহণ করা হবে। প্রিয়াঙ্কা গান্ধীই উত্তর প্রদেশের দায়িত্বে আছেন। যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন    বিজেপির বিরুদ্ধে আসন্ন নির্বাচন তার বড় পরীক্ষা।

এই নির্বাচন ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলের আভাসও দেবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। 

সর্বশেষ খবর