রবিবার, ৩১ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

রানী এলিজাবেথকে দুই সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ

রানী এলিজাবেথকে দুই সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ

ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথকে আরও দুই সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

এই সময়ের মধ্যে তাঁকে কোনো ধরনের সরকারি সফরে না যাওয়ারও অনুরোধ জানানো হয়। বাকিংহাম প্যালেস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বিবিসি।

এক বিবৃতিতে জানানো হয়, ৯৫ বছর বয়সী রানীকে যে কোনো হালকা দায়িত্ব পালন করার পরামর্শ দেওয়া হয়েছে। ভার্চুয়ালি বিভিন্ন মিটিংয়ে অংশ নিতে পারবেন তিনি। ১৪ নভেম্বর সিনোটাফে রিমেমব্রেন্স সানডে সার্ভিস। ওই অনুষ্ঠানে যোগ দেওয়ার বিষয়ে তিনি খুবই অধীর হয়ে আছেন।

উত্তর আয়ারল্যান্ডে সফর বাতিলের পর ২০ অক্টোবর হাসপাতালে রানী এলিজাবেথের প্রাথমিক মেডিকেল চেকআপ করা হয়। গত মঙ্গলবার উইন্ডসর ক্যাসেল থেকে ভার্চুয়ালি তিনি বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করেন। রানী গ্লাসগোয় অনুষ্ঠেয় জাতিসংঘের জলবায়ু পরিবর্তনবিষয়ক সিওপি২৬ সম্মেলনে যোগ দিতে পারবেন না বলে জানানো হয়েছে। তবে সম্মেলনে না থাকলেও তিনি ওই সম্মেলনের প্রতিনিধিদের উদ্দেশে রেকর্ড করা ভিডিওবার্তা পাঠাবেন। শুক্রবার সন্ধ্যায় এ-সংক্রান্ত তাঁর বক্তব্যটি রেকর্ড করা হয়েছে।

বাকিংহাম প্যালেস এক বিবৃতিতে জানিয়েছে, আগামী দুই সপ্তাহ রানী এলিজাবেথকে হালকা কাজ, ডেস্কভিত্তিক দায়িত্ব পালনের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এই সময়ে ভার্চুয়াল মিটিং করলেও তাঁকে কোনো সরকারি সফরে না যেতে অনুরোধ জানানো হয়।

সর্বশেষ খবর