মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রে ক্রিসমাস প্যারেডে গাড়ি চালিয়ে পাঁচজনকে হত্যা

ঘটনার পর ১২ শিশু এবং ১১ বয়স্ক ব্যক্তিকে হাসপাতালে নেওয়া হয়েছে

যুক্তরাষ্ট্রের উইসকনসিন রাজ্যের ওকেশায় ক্রিসমাস প্যারেডে গাড়ি উঠিয়ে দেওয়ার ঘটনায় অন্তত পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৪০ জনের বেশি মানুষ।

সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার স্থানীয় সময় বিকাল ৪টা ৩৯ মিনিটের দিকে রাজ্যটির ওয়াকেশা শহরে ঘটনাটি ঘটেছে। এলাকাটি মিলওয়াকি শহর থেকে প্রায় ৩২ কিলোমিটার পশ্চিমে। স্থানীয় পুলিশ বিভাগ ফেসবুক পেজে জানিয়েছে, এখন আমরা নিশ্চিত করছি, পাঁচজন মৃত ও ৪০ জনেরও বেশি আহত হয়েছেন। আমরা আরও তথ্য সংগ্রহ করছি, তাই এ সংখ্যাগুলো পাল্টাতে পারে। ওয়াকেশার পুলিশ প্রধান ড্যান টমসন বলেন, ঘটনার পর সন্দেহভাজন গাড়িটিকে খুঁজে বের করা হয়েছে এবং এক ব্যক্তিকে আটক করা হয়েছে। প্রতিবেদন মতে, তদন্ত কাজ চালিয়ে যেতে ওকেশা সিটির প্রধান সড়কের একটি অংশ বন্ধ রাখা হয়েছে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, অনলাইনে পোস্ট করা এক ডিভিও ক্লিপে দেখা গেছে, লাল রঙের একটি স্পোর্টস ইউটিলিটি ভেহিকেল (এসইউভি) প্যারেডে অংশ নেওয়া বেশ কয়েকজনের ওপর উঠে যায়। অপর ভিডিওতে দেখা যায়, রাস্তার পাশের খুঁটিতে গাড়িটি ধাক্কা খেলে পুলিশ সেটি লক্ষ্য করে গুলি ছুড়ছে। ওকেশার পুলিশ প্রধান ড্যান টমসন জানান, ঘটনাস্থল থেকে গাড়িটি জব্দ করার পাশাপাশি একজনকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

তিনি বলেন, তদন্ত একেবারেই প্রাথমিক অবস্থায় রয়েছে। তবে তিনি বলেছেন, ওই গাড়িটিকে থামাতে গুলি ছুড়তে হয়েছে পুলিশকে। তাদের তদন্তে সাহায্য করছে এফবিআই। অগ্নিনির্বাপণ বিভাগের প্রধান স্টিভেন হাওয়ার্ড সাংবাদিকদের বলেছেন, ঘটনার পর ১২ শিশু এবং ১১ জন প্রাপ্ত বয়স্ক ব্যক্তিকে পার্শ্ববর্তী হাসপাতালে নেওয়া হয়েছে। পরে শহরের পুলিশ বিভাগ থেকে বলা হয়েছে, ওয়াকেশায় সব সরকারি স্কুল সোমবার (গতকাল) বন্ধ ছিল।

শহরটির মেয়র শন রেলি বলেছেন, এ শহরের জন্য এটা এক বেদনার সময়। এই বিবেকবর্জিত কর্মকাণ্ডে যারা আহত হয়েছেন তাদের সবার জন্য আমার প্রার্থনা। উইসকনসিনের গভর্নর টনি এভারস টুইটে বলেছেন, ওয়াকেশা ঘটনায় তিনি এবং তার স্ত্রী প্রার্থনা করছেন। একজন নারী ফক্স৬ টিভি স্টেশনকে বলেছেন, ৯ থেকে ১৫ বছর বয়সী মেয়েরা প্যারেডে নাচছিল। গাড়িটি গিয়ে তাদের আঘাত করে।

একজন কর্মকর্তা বলেছেন ওয়াকেশার পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে হোয়াইট হাউস। বিষয়টি প্রেসিডেন্ট জো বাইডেনকে জানানো হয়েছে।

সর্বশেষ খবর