রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

শ্রীলঙ্কার শ্রমিককে পিটিয়ে হত্যা খুবই লজ্জাজনক : ইমরান

শ্রীলঙ্কার শ্রমিককে পিটিয়ে হত্যা খুবই লজ্জাজনক : ইমরান

শ্রীলঙ্কার এক শ্রমিককে পিটিয়ে হত্যার পর পোড়ানোর ঘটনাকে পাকিস্তানের জন্য লজ্জাজনক দিন অ্যাখ্যা দিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানে ধর্ম অবমাননার অভিযোগে তাকে হত্যা করা হয়। এক টুইট বার্তায় বলেন, এই ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনা হবে।

শুক্রবার পূর্বাঞ্চলীয় পাঞ্জাব প্রদেশে একটি ক্রীড়া সামগ্রীর কারখানায় হামলা চালিয়ে শ্রীলঙ্কার শ্রমিক প্রিয়ান্থা ডিয়াওয়াড়ানাকে পিটিয়ে হত্যা করা হয়। শুক্রবার পুলিশ জানিয়েছে, ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে ওই শ্রমিকের দেহ প্রকাশ্যে পুড়িয়ে ফেলে উত্তেজিত জনতা। সিয়ালকোট জেলার পুলিশ প্রধান আরমাগন গন্ডাল জানান, ওই কারখানার শ্রমিকরা নিহতের বিরুদ্ধে মহানবী (সা.)-এর পোস্টারের অবমাননা করার অভিযোগ করেছেন। একে ‘ভয়াবহ সতর্কীকরণ আক্রমণ’ হিসেবে অভিহিত করেছেন পাকিস্তানের ইমরান খান। তিনি পুরো ঘটনা তদন্তের তত্ত্বাবধান করছেন বলেও জানান।

টুইটবার্তায় তিনি বলেন, ‘কোনো ভুল যেন না হয়। যারা দায়ী তাদের কঠোর আইনে শাস্তির আওতায় আনা হবে। দোষীদের গ্রেফতারের প্রক্রিয়া চলছে।’

ইসলাম ধর্মের অবমাননার অভিযোগে পাকিস্তানে গণপিটুনি অস্বাভাবিক কিছু না। কিন্তু বিদেশিদের ওপর এমন হামলার ঘটনা বিরল। দেশটিতে ধর্ম অবমাননার সাজা মৃত্যুদন্ড। আন্তর্জাতিক ও দেশীয় মানবাধিকার গোষ্ঠী বলে আসছে, প্রায়ই ধর্ম অবমাননার অভিযোগ ধর্মীয় সংখ্যালঘু ও ব্যক্তিগত প্রতিশোধ নিতে কাজে লাগানো হয়।

সর্বশেষ খবর