শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

ব্রিটেনে এক দিনে ওমিক্রনে আক্রান্ত ৭৮ হাজার!

ব্রিটেনে এক দিনে ওমিক্রনে আক্রান্ত ৭৮ হাজার!

তবে অনেক বেশি ছোঁয়াচে। ওমিক্রন নিয়ে এই বিষয়ে একমত দুনিয়ার বেশিরভাগ বিজ্ঞানী। এর মধ্যে তা টেরও পাচ্ছে বহু দেশ। বিশেষত ব্রিটেন। সেদেশে দৈনিক আক্রান্তের সংখ্যা আগের সব রেকর্ড ভাঙল। ওমিক্রনই যে এর কারণ, তাই ভাবছে বিশেষজ্ঞরা।

বুধবার ব্রিটেনে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৬১০ জন। জানুয়ারি মাসে রোজ রেকর্ড সংখ্যক মানুষ এই দেশে করোনা আক্রান্ত হয়েছিলেন। তখন সর্বোচ্চ দৈনিক আক্রান্তের সংখ্যা যা ছিল, তার থেকেও এদিনের সংখ্যা ছিল ১০ হাজার বেশি। তাতেই মাথায় হাত প্রশাসনের। রিপোর্ট আরও বলছে, ব্রিটেনে এখন সক্রিয় কভিড আক্রান্তের সংখ্যা ১ কোটি ১০ লাখের মতো। যেখানে গোটা দেশের জনসংখ্যা ছয় কোটি ৭০ লাখ। ওমিক্রনের প্রভাবে ব্রিটেনে বাড়তে পারে সংক্রমণ বলে আগেই হুঁশিয়ারি দিয়েছিলেন প্রধানমন্ত্রী বরিস জনসন। কিন্তু তাঁর দেশের সাংসদরাই কড়া বিধিনিষেধের পক্ষে সায় দেননি। মঙ্গলবার ১০০ জন সাংসদ কড়া বিধির বিপক্ষে রায় দিয়েছেন।

ব্রিটেনের স্বাস্থ্য নিরাপত্তা সংস্থার চিফ এক্সিকিউটিভ বলছেন, মহামারী শুরু হওয়ার সময় থেকে এত ভয়ঙ্কর পরিস্থিতি আসেনি। ব্রিটেনে একজন করোনার এই নতুন প্রজাতিতে আক্রান্ত হয়ে  মারা গিয়েছেন। লন্ডন আর ম্যাঞ্চেস্টারে এই ওমিক্রন সংক্রমণ সব থেকে বেশি। হাসপাতালে ভর্তি হয়েছেন ১০ জন।

সর্বশেষ খবর