শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা
জম্মু-কাশ্মীরে সংঘর্ষ

দুই পাকিস্তানিসহ নিহত ৬

দুই পাকিস্তানিসহ নিহত ৬

ভারতশাসিত জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে দুই পাকিস্তানিসহ ছয়জন নিহত হয়েছেন। গত বুধবার সন্ধ্যায় কুলগাম এবং অনন্তনাগে সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। নিহতদের ‘সন্ত্রাসী’ বলে দাবি করছে ভারতীয় নিরাপত্তা বাহিনী। খবরে বলা হয়েছে, কাশ্মীরের কুলগাম ও অনন্তনাগ জেলায় দুটি পৃথক সংঘর্ষে জঙ্গিরা নিহত হন। কাশ্মীর পুলিশের ইনস্পেক্টর জেনারেল বিজয় কুমার দাবি করেন, নিহতরা পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মুহাম্মদের সদস্য। নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহতের ঘটনাকে ‘বড় সাফল্য’ হিসেবে দেখছেন তিনি।

কাশ্মীর পুলিশ আরও জানিয়েছে, নিহত ছয়জনের মধ্যে চারজনকে শনাক্ত করা সম্ভব হয়েছে। তাদের মধ্যে দুজন পাকিস্তানি এবং দুজন স্থানীয় সন্ত্রাসী। বাকি দুজনের পরিচয় জানার চেষ্টা চলছে। পুলিশের ধারণা, ইংরেজি নববর্ষের আগে বড়সড় নাশকতার পরিকল্পনা ছিল তাদের।

গোয়েন্দা সূত্রে খবর ছিল, কাশ্মীরে লুকিয়ে রয়েছে জঙ্গি। তার পরেই বুধবার সন্ধ্যায় অনন্তনাগের নওগাম এবং কুলগামের মিরাহামা গ্রামে তল্লাশি শুরু করে কাশ্মীর পুলিশ ও সেনা। নওগামে প্রথম অভিযানটি শুরু হয়। সে সময় পুলিশকে লক্ষ্য করে গুলি শুরু করে জঙ্গিরা। এতে এক পুলিশ কর্মী আহত হন। পাল্টা গুলি ছোড়ে বাহিনীও। এনকাউন্টারে খতম হয় তিন জঙ্গি। এরপর অভিযান শুরু হয় কুলগামে। সেখানেও নিহত হয় তিন জঙ্গি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর