শুক্রবার, ১ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

ইসরায়েল বাহিনীর গুলিতে তিন ফিলিস্তিনি নিহত

গত সপ্তাহে ইসরায়েলে পৃথক তিনটি স্থানে প্রাণঘাতী হামলার ঘটনা ঘটেছে। এর জেরে গতকাল দখলকৃত পশ্চিম তীরে অভিযান চালায় ইসরায়েলের নিরাপত্তা বাহিনী। অভিযানে দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করা হয়েছে। এ সময় বাসে ছুরি হামলার চেষ্টা করলে আরও এক ফিলিস্তিনি নিহত হন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গতকাল পশ্চিম তীরের জেনিনে ইসরায়েলি সেনাবাহিনীর অভিযানের সময় সানাদ আবু আত্তিয়েহ (১৭) ও ইয়াজিদ আল-সাদি (২৩) নামে দুজনকে গুলি করে হত্যা করা হয়। এ সময় ছুরি হামলার চেষ্টা করলে দক্ষিণ পশ্চিম তীরের হেবরনের কাছে তারকুম্যা গ্রামের নিদাল জুমা জাফরা (৩০) নামে আরেকজনকে হত্যা করা হয়।

 এর আগে গত সপ্তাহে ইসরায়েলি আরব ও ফিলিস্তিনিদের হামলায় ২ পুলিশ কর্মকর্তাসহ ১১ জন নিহত হয়। এরপরই এই অভিযান চালাতে শুরু করেছে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী।

এএফপির প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার দিবাগত রাতে সর্বশেষ হামলা হয়েছিল তেল আবিবের উপকণ্ঠে বেনি ব্র্যাক এলাকায়। বেনি ব্র্যাক শহরের বেশির ভাগ বাসিন্দা উগ্র ইহুদি জাতীয়তাবাদী। বেনি ব্র্যাকের রাস্তায় একজন ফিলিস্তিনি বন্দুক নিয়ে এলোপাতাড়ি গুলি শুরু করলে ইসরায়েলের পাঁচজন বেসামরিক মানুষ প্রাণ হারান।

স্থানীয় সময় আজ সকালে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী একটি বিবৃতিতে জানায়, হামলায় জড়িত সন্দেহভাজনদের গ্রেফতার করতে পশ্চিম তীরের জেনিন শহরে অভিযানে গিয়েছিল তারা। এ সময় তাদের লক্ষ্য করে গুলি করা হয়। তারাও পাল্টা গুলি চালায়। গোলাগুলির সময় দুই ফিলিস্তিনি নিহত হন।

সর্বশেষ খবর