বৃহস্পতিবার, ১২ মে, ২০২২ ০০:০০ টা

নওয়াজ শরিফের সঙ্গে দেখা করতে লন্ডনে প্রধানমন্ত্রী শাহবাজ

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে দেখা করতে লন্ডন গেছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। নওয়াজ শরিফ বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজের বড় ভাই। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে দ্য প্রিন্ট জানিয়েছে, গতকাল একটি প্রতিনিধি দল নিয়ে লন্ডনে পৌঁছেছেন শাহবাজ। তার সঙ্গে ছিলেন বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী এবং পিএমএল-এন দলের প্রথম সারির নেতারা। এর মধ্যে আছেন আহসান ইকবাল, মিফতাহ ইসমাইল, আয়াজ সাদিক, মরিয়ন আওরঙ্গজেব, সাদ রফিক এবং খাজা আসিফ।

জানা গেছে, দুই ভাই মিলে দলের বিভিন্ন নেতৃত্ব নিয়ে আলোচনা করবেন। এ ছাড়া এ বৈঠক থেকে বড় সিদ্ধান্ত আসতে পারে বলেও ধারণা করা হচ্ছে। ২০১৯ সাল থেকে লন্ডনে রয়েছেন নওয়াজ। তার বিরুদ্ধে পাকিস্তানে দুর্নীতির অভিযোগ রয়েছে। চিকিৎসার জন্য তিনি পাকিস্তান ছাড়লেও আর পাকিস্তানে ফিরে যাননি তিনি। লন্ডন থেকে বিভিন্ন সময় নওয়াজ সাবেক পিটিআই সরকারের সমালোচনা করেছেন। তার দাবি ইমরান খানের ওই সরকার পাকিস্তানকে ভয়াবহ অর্থনৈতিক সংকটে ফেলে গেছে।

গত মাসে পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টোর সঙ্গে বৈঠক করেন নওয়াজ। ওই বৈঠকের পর বিলাওয়ালকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করা হয়। এক যৌথ বিবৃতিতে দুই দল একসঙ্গে কাজ করার ইচ্ছার কথা জানায়।

সর্বশেষ খবর