বৃহস্পতিবার, ২ জুন, ২০২২ ০০:০০ টা

ইসরায়েলি সেনার গুলিতে ফিলিস্তিনি নারী নিহত

অধিকৃত পশ্চিমতীরের আরুব শরণার্থী ক্যাম্পে এক ফিলিস্তিনি নারীকে বুকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলের সেনারা। ওই নারীর নাম গুফরান হামিদ ওয়ারাশনেহ। তার বয়স ৩১। তার বুকে গুলির আঘাত রয়েছে।

ইসরায়েলের সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, রুটিন দায়িত্ব পালনের সময় আইডিএফ (ইসরায়েলের সেনাবাহিনী) সেনার দিকে ছুরি হাতে এক আততায়ী এগিয়ে আসছিল। যদিও গিভারা বুদেইরি নামের এক প্রত্যক্ষদর্শী বলছেন, ওয়ারাশনেহ সেনাদের প্রতি সামান্য হুমকি তৈরি করেছিলেন। তার হাতে থাকা ছুরিটিও ছিল ছোট। জানা গেছে, নিহত হওয়ার মাত্র তিন দিন আগে তিনি একটি রেডিওতে কাজ শুরু করেছিলেন। তিনি কাজে যাওয়ার জন্য ঘর থেকে বের হয়েছিলেন। কিন্তু শরণার্থী ক্যাম্পের প্রবেশমুখে গুলিবিদ্ধ হন। এ জায়গা বেথলেহেম ও হেবরনের মাঝে অবস্থিত, যেখানে ইসরায়েলি সেনাদের স্থায়ীভাবে অবস্থান করছে।

গুরুতর আহত ওয়ারাশনেহকে ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট হেবরনের আল-আহলি হাসপাতালে নিয়ে যায়। এর কিছুক্ষণ পর তার মৃত্যু হয়। ওই হাসপাতালের চিকিৎসকরা বলেন, তাকে যে গুলি করা হয়েছে তা তার হৃৎপিণ্ডে বিদ্ধ হয়েছে।

ফিলিস্তিনের প্রিজনার্স সোসাইটি (পিপিএস) এক বিবৃতিতে জানিয়েছে, ওয়ারাশনেহ ইসরায়েলের জেলে তিন মাস কাটিয়ে এসেছেন। তাকে মুক্তি দেওয়া হয়েছিল চলতি বছরের এপ্রিলের শুরুতে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, ইসরায়েলের সেনারা ১ জানুয়ারি থেকে ৫৯ ফিলিস্তিনিকে হত্যা করেছে। আর ফিলিস্তিনিদের হামলায় মার্চ থেকে ইসরায়েলে ১৯ জন নিহত হয়েছে।

 

সর্বশেষ খবর