সোমবার, ২০ জুন, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

আসাম-মেঘালয়ে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪২

আসাম-মেঘালয়ে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪২

মাসখানেকও হয়নি প্রচণ্ড দাবদাহে হাঁসফাঁস করছিল ভারত। তার প্রভাব শেষ না হতেই সেখানে দেখা দিয়েছে ভয়ংকর বন্যা। দেশটির আসাম রাজ্যের বেশির ভাগ এলাকা তলিয়ে গেছে পানির নিচে। রাজ্যের নালবাড়ি জেলার এক ব্যক্তি তার সম্বল ছাগল ঘাড়ে নিয়ে নিরাপদ আশ্রয় খুঁজছেন -এএফপি

ভারতের আসাম ও মেঘালয়ের বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। এই দুই রাজ্যে বন্যায় এখন পর্যন্ত ৪২ জন মারা গেছেন। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা প্রায় ৪০ লাখ।

আসামের ৩৩ জেলার মধ্যে ৩২টিই এখন বন্যায় প্লাবিত। বন্যায় গত ২৪ ঘণ্টায় রাজ্যে অন্তত আটজনের মৃত্যু হয়েছে। আসামের সরকারি কর্মকর্তারা বলেন, বন্যায় রাজ্যের ৪ হাজারের বেশি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। আক্রান্ত প্রায় ৩১ লাখ মানুষ। খবর এনডিটিভির। আসামের প্রতিবেশী রাজ্য মেঘালয়ে বন্যায় কমপক্ষে ৫ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজ্যে বন্যা থেকে সৃষ্ট ভূমিধসের কারণে দুটি প্রধান জাতীয় মহাসড়ক বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

রাজ্যে সর্বশেষ সপ্তাহে বন্যায় কমপক্ষে ১৮ জন মারা গেছেন। মারা যাওয়া ব্যক্তিদের পরিবারকে ৪ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা।

সর্বশেষ খবর