শুক্রবার, ২৪ জুন, ২০২২ ০০:০০ টা

মোদির সঙ্গে দেখা করলেন সম্ভাব্য রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

মোদির সঙ্গে দেখা করলেন সম্ভাব্য রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

দ্রৌপদী মুর্মু। যাকে নিয়ে উৎসাহ ও আলোচনার স্রোত বইছে গোটা ভারতে। কারণ তিনি ভারতের রাষ্ট্রপতি পদের দৌড়ে অনেক দূর এগিয়ে আছেন। আর যদি তিনি জেতেন তবে এবারই প্রথম ভারতের রাষ্ট্রপতি পদে কোনো আদিবাসী বসবেন ও তিনি হতে পারেন দেশের দ্বিতীয় নারী রাষ্ট্রপতি। তিনি গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছেন। উল্লেখ্য, ভারতের ক্ষমতাসীন এনডিএ জোটের পক্ষ থেকে এবার আদিবাসী নেত্রী মুর্মুকে রাষ্ট্রপতি পদে প্রার্থী করা হয়েছে। অনেকেই বলছেন এটা বিজেপির মাস্টারস্ট্রোক। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়ে দিলেন, রাষ্ট্রপতি পদে তাঁর মনোনয়ন গোটা দেশের সর্বস্তরের মানুষের প্রশংসা কুড়িয়েছে।

মুর্মু জানিয়েছেন, রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সবার সহযোগিতা চাইছি। সব ভোটারের সঙ্গে আমি দেখা করব। মুর্মুর নাম রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ঘোষণা হওয়ার পরও টুইট করেছিলেন মোদি। সে সময় তিনি লিখেছিলেন- ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল এক মহান রাষ্ট্রপতি হবেন। পিছিয়ে পড়াদের উন্নতিতে তিনি তাঁর গোটা জীবনের অনেকটা অংশ ব্যয় করেছেন।

ভুবনেশ্বর থেকে এদিন রাজধানীতে আসেন মুর্মু। আজ তিনি দলের শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে মনোনয়নপত্র জমা দেবেন। তার আগে মোদির সঙ্গে তাঁর সৌজন্য সাক্ষাৎকার। জানা গেছে, সংসদবিষয়ক কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশীর বাড়িতে তাঁর মনোনয়নপত্রের যাবতীয় নথি খতিয়ে দেখা হচ্ছে। তাঁর প্রার্থী পদের প্রস্তাবক হিসেবে নরেন্দ্র মোদি, জেপি নাড্ডা, রাজনাথ সিং, অমিত শাহ থাকবেন।

সর্বশেষ খবর