সোমবার, ২৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

ইসরায়েলি হামলায় দুই ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিনের পশ্চিম তীরে নাবলুস শহরে ইসরায়েলি বাহিনীর হামলায় কমপক্ষে দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১২ জন আহত হয়েছেন। ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটির তথ্য অনুযায়ী, শহীদ দুই ফিলিস্তিনি নাবলুস শহরের রাফিজিয়া হাসপাতালে মারা যান। আহতরা এই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এবং এর মধ্যে গুলিবিদ্ধ একজনের অবস্থা আশঙ্কাজনক।

আল-জাজিরার খবরে বলা হয়েছে, নিহতদের একজন হচ্ছেন আবুদ সোব এবং অন্যজন হচ্ছেন মোহাম্মদ আল-আজিজি। গুলিবিদ্ধ অবস্থায় এই দুই তরুণকে নাবলুস শহরের রাফিজিয়া হাসপাতালে ভর্তি করার পর মারা যান তারা। খবরে বলা হয়েছে, ইহুদিবাদী সেনারা চারদিক থেকে নাবলুস শহরের আল-ইয়াসমিনা এলাকাটি ঘিরে ফেলে হামলা শুরু করলে সেখানে ফিলিস্তিনিদের সঙ্গে সংঘর্ষ বাধে। এ সময় ইহুদিবাদী বাহিনী বিভিন্ন ভবনের ওপর বেশ কয়েকজন স্নাইপার মোতায়েন করে যারা সেখান থেকে গুলি চালায় এবং রকেট চালিত গ্রেনেড নিক্ষেপ করে।

তবে ফিলিস্তিনিরাও প্রচ- প্রতিরোধ গড়ে তোলে এবং তিন ঘণ্টা সংঘর্ষের পর ইসরায়েলি বাহিনী সেখান থেকে ফিরে যেতে বাধ্য হয়। সংঘর্ষের সময় ফিলিস্তিনের হাসপাতাল কর্মীরা এবং অ্যাম্বুলেন্সগুলো স্থানীয় লোকজনের সেবা দিতে এগিয়ে আসে। দুই তরুণের হত্যাকান্ডের পর ফিলিস্তিনি কর্তৃপক্ষ নাবলুস শহরে একদিনের জাতীয় শোক ঘোষণা করেছে।

সর্বশেষ খবর