বুধবার, ২৭ জুলাই, ২০২২ ০০:০০ টা

রাজপথে বিক্ষোভের সময় রাহুল গান্ধী আটক

নয়াদিল্লি প্রতিনিধি

রাজপথে বিক্ষোভের সময় রাহুল গান্ধী আটক

রাহুল গান্ধী

ভারতের রাজধানী নয়াদিল্লির রাজপথে গতকাল বিক্ষোভের সময় জাতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে পুলিশ আটক করে। রাহুল তাঁর মা সোনিয়া গান্ধীকে দুর্নীতি দমন সংক্রান্ত কর্তৃপক্ষ এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট (ইডি) দিনভর জেরা করার প্রতিবাদে ‘ধরনা’ পালন করছিলেন। তাঁর সঙ্গে কংগ্রেসের অন্য নেতারাও বিক্ষোভ করেন। কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীকে ইডি গতকাল দ্বিতীয়বারের মতো জেরা করার জন্য তলব করে। জাতীয় কংগ্রেস মুখপত্র ‘ন্যাশনাল হেরাল্ড’ পত্রিকার নামে অর্থ আত্মসাৎ করেছেন অভিযোগ ওঠায় ইডি তদন্তে নামে। গতকাল রাহুলের নেতৃত্বে কংগ্রেস নেতারা রাজপথে প্রতিবাদ শুরু করেন। তখন তাকে আটক করে পুলিশ।

তাঁরা জোর করে রাইসিনা হিলসে নতুন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করতে চান। পূর্বানুমতি না থাকায় দিল্লি পুলিশ তাঁদের পথ আটকায় এবং সবাইকে আটক করে থানায় নিয়ে যায়। রাহুলকে সিভিল লাইনসের পৃথক থানায় নিয়ে যাওয়া হয়।

রাহুল গান্ধী সোনিয়ার আটক ছাড়াও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ করছিলেন। তাঁরা সংসদেও প্রতিবাদ করেন। অধিবেশনে হইহট্টগোল করায় রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান হরিবংশ ১৯ জন সাংসদকে বর্ষাকালীন অধিবেশনের সম্পূর্ণ সময়ের জন্য সাসপেন্ড করেন। এর আগে লোকসভায় কংগ্রেসের চারজন এমপিকে বহিষ্কার করা হয়।

সর্বশেষ খবর