রবিবার, ২৮ আগস্ট, ২০২২ ০০:০০ টা

ইমরান খানের বাসভবনে তল্লাশি করতে চায় পুলিশ

ইমরান খানের বাসভবনে তল্লাশি করতে চায় পুলিশ

শাহবাজ গিলের বিরুদ্ধে করা মামলার সূত্রে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বাসভবনে তল্লাশি চালাতে চায় ইসলামাবাদ পুলিশ। এ জন্য পরোয়ানা জারি করতে ‘হাইকমান্ডের’ কাছে আবেদন জানিয়েছে তারা। গতকাল দেশটির গণমাধ্যম ডন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ঘনিষ্ঠ পিটিআই নেতা শাহবাজ গিলের বিরুদ্ধে করা মামলার সূত্রে ইমরান খানের ইসলামাবাদের বানিগালা বাসভবনে তল্লাশি চালাতে চায় ইসলামাবাদ পুলিশ। রাষ্ট্রদ্রোহ মামলায় পিটিআই নেতা শাহবাজ গিলকে ইতোমধ্যে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে, পার্লামেন্টের আবাসনে গিলের জন্য বরাদ্দ করা অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধাধর হওয়া স্যাটেলাইট ফোন ও আগ্নেয়াস্ত্র ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। গত ৮ আগস্ট পিটিআই চেয়ারম্যানের বাসভবনে অবস্থান করা নেতাদের এবং তাদের সঙ্গে যোগাযোগ করা সাংবাদিকদেরও একটি তালিকা করেছে পুলিশ। তাদের দাবি, এআরওয়াই নিউজের বিকাল চারটার বুলেটিনে সাবেক প্রধানমন্ত্রীর বাসভবনের ল্যান্ডফোন সংযোগের মাধ্যমে যুক্ত হয়েছিলেন গিল। জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তারা ডনকে বলেন, জিওফেন্সিং প্রযুক্তি ও সেখানে থাকা লোকজনের কল ডেটা রেকর্ডের মাধ্যমে এ তালিকা প্রস্তুত করা হয়। ষড়যন্ত্রকারী হিসেবে এ মামলায় তাদের আসামি করার উদ্দেশ্যে এই তালিকা করা হয়েছে।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তারা জানান, এ অপরাধ সংঘটনে ইমরান খানের বাসভবন এবং সেখানে থাকা ল্যান্ডফোন সংযোগ ব্যবহার করা হয়েছিল। এ ঘটনায় আইনি প্রক্রিয়া শুরু হয়েছে। পুলিশ কর্মকর্তারা বলেন, পরবর্তী আইনি প্রক্রিয়া শুরু করতে অনুমোদন চেয়ে মামলার সর্বশেষ অগ্রগতির একটি প্রতিবেদন সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে। অনুমোদন পাওয়ার পর বাসভবনে তল্লাশি এবং সন্দেহভাজন ষড়যন্ত্রকারীদের গ্রেফতারে পরোয়ানা জারি করা হবে। ডন।

সর্বশেষ খবর