সোমবার, ২৯ আগস্ট, ২০২২ ০০:০০ টা

প্রিন্সেস ডায়ানার গাড়ি নিলামে বিক্রি

প্রিন্সেস ডায়ানার গাড়ি নিলামে বিক্রি

ফোর্ড এসকর্ট আরএস টার্বো সিরিজ-১ গাড়িটির এক সময় মালিক ছিলেন প্রয়াত প্রিন্সেস ডায়ানা। শনিবার তা ব্রিটেনে নিলামে বিক্রি হয়েছে ৬ লাখ ৫০ হাজার পাউন্ডে (সাত কোটি ৩০ লাখ টাকা প্রায়)।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, গাড়িটির সঙ্গে চেলসি ও কেনসিংটনে ছবিও তুলেছেন ডায়ানা। সি৪৬২এফএইচকে নম্বরে নিবন্ধিত গাড়িটি যুক্তরাজ্যের ওয়ার্কশায়ারের নিলামকারী প্রতিষ্ঠান সিলভারস্টোন অকশনের মাধ্যমে বিক্রি হয়। গাড়িটি কিনে নিয়েছেন চেশায়ারের এক বাসিন্দা।

নিলামকারী জোনাথন হামবার্ট বলেন, গাড়িটির প্রতি মানুষের ব্যাপক আগ্রহ ছিল, যেটি ১২ বছরে তাঁদের প্রতিষ্ঠানের সবচেয়ে বেশিসংখ্যক টেলিফোন বিড পেয়েছে। নিলামের বিডিং এক লাখ পাউন্ড থেকে শুরু হয় এবং খুব দ্রুত দুবাইসহ বেশ কিছু অঞ্চলের ক্রেতাদের মধ্যে একটি প্রতিযোগিতায় পরিণত হয়। প্রিন্সেস অব ওয়েলস ডায়ানা এই গাড়িটি চালাতেন ১৯৮৫ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত। গাড়িটি চালানো হয়েছে মাত্র ২৪ হাজার ৯৬১ মাইল। ফোর্ড এবং ডায়ানার নিরাপত্তা টিমের মধ্যে সম্পাদিত এক চুক্তির অধীনে এই গাড়িটি কালো রঙের করা হয়েছিল বলে মনে করা হয়। এটিই এই সিরিজে ফোর্ডের একমাত্র কালো রঙের গাড়ি। এর বাইরে সিরিজের অন্য যত গাড়ি আছে, তার সবটাই সাদা।

সর্বশেষ খবর