বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

পাওনা বুঝে পেতে শ্বশুর রাজা চার্লসকে চিঠি মেগানের!

পাওনা বুঝে পেতে শ্বশুর রাজা চার্লসকে চিঠি মেগানের!

ব্রিটেনের নতুন রাজা হয়েছেন তৃতীয় চার্লস। মা দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর গত সপ্তাহে রাজা হন চার্লস। তবে রাজা চার্লসের দ্বিতীয় ছেলে প্রিন্স হ্যারি গত বছর রাজ সম্পর্ক ছিন্ন করে স্ত্রী ‘ডাচেস অব সাসেক্স’ মেগান মার্কেলকে নিয়ে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিতে যুক্তরাষ্ট্র থেকে সপরিবারে লন্ডনে ফেরেন প্রিন্স চার্লস। লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে সমাধিস্থ করা হয় রানিকে। এবার মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার নিজের বাড়িতে ফিরে যাবেন রাজা চার্লসের ছোট ছেলে হ্যারি। তবে তার আগে রাজপরিবারের প্রত্যেকের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করতে চেয়েছেন হ্যারি ও মেগান মার্কেল। এ বিষয়ে রাজা তৃতীয় চার্লসের কাছে আর্জিও জানিয়েছেন মার্কেল। ব্রিটেনের এক ইউটিউবারের দাবি, যুক্তরাষ্ট্রে ফিরে যাওয়ার আগে রাজপরিবারের গুরুত্বপূর্ণ বিষয়গুলো মিটিয়ে নিতে চেয়েছেন ‘ডাচেস অব সাসেক্স’। মূলত পাওনা বুঝে পেতে চাইছেন তিনি। যা ‘অত্যন্ত সাহসী’ পদক্ষেপ বলেই দাবি করেছেন ওই ইউটিউবার। তবে এই নিয়ে লন্ডনের রাজবাড়ি বাকিংহাম প্যালেসের তরফে কিছু জানানো হয়নি। এ জন্য মেগান ইতোমধ্যেই রাজাকে চিঠি দিয়েছেন। লন্ডনের ওই ইউটিউবারের নাম নীল সান। তার দাবি, রাজবাড়ির এক বিশ্বস্ত সূত্রে এই খবরটি পেয়েছেন। তার কথায়, ‘ক্যালিফোর্নিয়ায় ফেরার আগে রাজবাড়ির পারিবারিক সমস্যা মিটিয়ে নিতে চাইছেন মেগান।

সেই কারণেই রাজপরিবারের প্রত্যেকের সঙ্গে আলাদা করে কথা বলে নিতে চাইছেন তিনি। এ জন্য রাজার কাছে অনুরোধ জানিয়েছেন তিনি।’ প্রথা অনুযায়ী এ ধরনের আর্জি রাজাকে জানাতে হলে তা চিঠি দিয়ে জানাতে হয়। ওই ইউটিউবারের দাবি, সেই চিঠিই রাজার কাছে পাঠিয়ে দিয়েছেন ‘ডাচেস অব সাসেক্স’ মেগান মার্কেল।

রাজা চার্লসের ছোট ছেলে প্রিন্স হ্যারিপত্নী মেগানের সঙ্গে প্রথম থেকেই নানা কারণে সমস্যা রয়েছে রাজপরিবারের। বিয়ের কিছুদিন পর রাজবাড়ি ছেড়ে স্বামীর সঙ্গে যুক্তরাষ্ট্রে চলে যান তিনি। এমনকি, রাজপরিবারের সব উপাধি নিতেই অস্বীকার করেছিলেন হ্যারি দম্পতি। রানির প্রয়াণের পর ফের তারা লন্ডনে ফিরে আসেন। এবং প্রথা অনুযায়ী এই দম্পতিকে ‘ডিউক এবং ডাচেস অব সাসেক্স’র উপাধিতে ভূষিত করা হয়। কিন্তু এর মধ্যেই হ্যারিকে আমেরিকাতেই পাকাপাকিভাবে রাজা চার্লস থাকতে বলেছেন বলে জল্পনা ছড়ায়। ফলে মেগানকে নিয়ে আদৌ সমস্যা মিটেছে কি না, তা নিয়ে নেটিজেনদের মধ্যে শুরু হয়ে যায় আলোচনা।

 

 

সর্বশেষ খবর