মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

রাশিয়ায় স্কুলে বন্দুকধারীর হামলায় নিহত ১৩

রাশিয়ার মধ্যাঞ্চলীয় শহর ইঝেভস্কের এক স্কুলে বন্দুকধারীর নির্বিচার গুলিতে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২১ জন। নিহতদের মধ্যে স্কুলটির সাত শিশু শিক্ষার্থীও আছে বলে জানিয়েছে বিবিসি। বন্দুকধারী আত্মহত্যা করেছেন বলে খবর পাওয়া গেছে। হামলার মোটিভ অস্পষ্ট।

স্কুলটি মধ্য রাশিয়ার শহর ইঝেভস্কে অবস্থিত। সেখানকার গভর্নর আলেকজান্ডার ব্রেচালোভ এক ভিডিও বার্তায় জানান, অজ্ঞাত ওই বন্দুকধারী স্কুলের মধ্যে ঢুকে প্রথমে নিরাপত্তাকর্মীকে হত্যা করে। এরপর শিক্ষার্থীদের ওপর গুলি চালাতে থাকে সে।

আরব নিউজ জানিয়েছে, স্কুলটিতে প্রথম শ্রেণি থেকে একাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা হয়। হামলার ঘটনার পর দ্রুততার সঙ্গে সেখানে অভিযান পরিচালনা করা হয় এবং সবাইকে উদ্ধার করা হয় বলে জানিয়েছেন গভর্নর। জরুরি বিভাগের কর্মকর্তারা এখন ঘটনাস্থলে অবস্থান করছেন। রাশিয়ার গণমাধ্যমে এ ঘটনা নিয়ে প্রকাশিত বেশ কিছু ভিডিওতে গুলির সময় স্কুলভবনের ভিতরে যে আতঙ্কজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছিল তা দেখানো হয়েছে।

স্থানীয় এক এমপি বলেছেন, বন্দুকধারীর হাতে দুটি পিস্তল ছিল। বন্দুকধারী মুখোশ পরা ছিলেন, তার গায়ে যে টি-শার্ট ছিল, তাতে নাৎসি প্রতীকও মিলেছে বলে জানিয়েছে রুশ রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস। এ হামলার ঘটনায় ওই অঞ্চলে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত শোক ঘোষণা করা হয়েছে।

যে স্কুলে হামলা হয়েছে, সেটি ৬ লাখ ৪০ হাজার বাসিন্দার ইঝেভস্ক শহরের কেন্দ্রে অবস্থিত, এর কাছেই একাধিক সরকারি ভবন আছে।

সর্বশেষ খবর