সোমবার, ৩ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

আগাম জামিন নিলেন ইমরান খান

আগাম জামিন নিলেন ইমরান খান

আগাম জামিন নিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ইসলামাবাদ হাই কোর্ট গতকাল এক সংক্ষিপ্ত শুনানি শেষে ৭ অক্টোবর পর্যন্ত তাকে জামিন দিয়েছেন।

এর আগে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ‘তাকে যে কোনো সময় গ্রেফতার করা হতে পারে।’ গত শনিবার গ্রেফতারি পরোয়ানা জারির পর তার দলের নেতা-কর্মীদের কাছে এ বার্তা দিয়েছেন প্রভাবশালী এই রাজনীতিবিদ। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউনের। অন্য এক সাক্ষাৎকারে ইমরান খান আরও বলেন, গণতন্ত্র এবং নৈতিকতা-এই উভয় ক্ষেত্রেই বর্তমান সরকারের ঘাটতি আছে। ক্ষমতাসীন সরকার চায় আমাকে নির্বাচনের জন্য অযোগ্য ঘোষণার পর নির্বাচনের আয়োজন করতে। কিন্তু তাদের মুখ থেকে এমন সব কথা বেরিয়ে আসে এবং এমন সব কথা তারা বলে বসেন- যা আমাদের পক্ষেই যায়।

উল্লেখ্য, সহযোগী শাহবাজ গিলকে গ্রেফতারের ঘটনায় গত ২০ আগস্টের সমাবেশে নারী বিচারক জেবা চৌধুরী ও ইসলামাবাদের সিনিয়র পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ‘পদক্ষেপ’ নেওয়ার হুমকি দিয়েছিলেন ইমরান খান। পাকিস্তানের আইন অনুসারে, আদালত অবমাননার মামলায় দোষী সাব্যস্ত হলে অন্তত পাঁচ বছর সরকারি দায়িত্ব পালন করার ক্ষেত্রে অযোগ্য বিবেচিত হবেন ইমরান খান।

সর্বশেষ খবর