বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

বিয়েবাড়িতে যাওয়ার পথে বাস খাদে

নিহত ২৫

ভারতের উত্তরাখন্ডে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন। মঙ্গলবার রাতে একটি বাস ৪০ জনের বেশি আরোহী নিয়ে বিয়েবাড়িতে যাচ্ছিল। পথমধ্যে উত্তরাখন্ডের পাউরি গাড়ওয়ালের সিমদি গ্রামে বাসটি একটি পাহাড়ি খাদে পড়ে গেলে এ ঘটনা ঘটে। পরে রাতভর অভিযান চালিয়ে ২১ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। গতকাল এ খবর জানিয়েছে এনডিটিভি। রাজ্যের পুলিশপ্রধান অশোক কুমার জানিয়েছেন, মঙ্গলবার রাতে ধুমকোটের বিরোখাল এলাকায় বাসটি খাদে পড়ে যায়। রাতভর অভিযান চালিয়ে ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া পুলিশ ও এসডিআরএফের উদ্ধারকর্মীরা ২১ জনকে জীবিত উদ্ধারে সমর্থ হন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টুইটারে দেওয়া পোস্টে উত্তরাখন্ড পুলিশ জানিয়েছে, এখন পর্যন্ত প্রাপ্ত তথ্যানুযায়ী, এ দুর্ঘটনায় ২৫ জনের মৃত্যু হয়েছে। ২১ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তার মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

হরিদ্বার পুলিশের প্রধান স্বতন্ত্র কুমার সিং জানিয়েছেন, জেলার লালধাং থেকে পাউরি জেলার বিরোখালের একটি বিয়েবাড়িতে যাচ্ছিল বাসটি।

মর্মান্তিক এ দুর্ঘটনা ও হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। তিনি বলেছেন, রাজ্য সরকার নিহতদের পরিবারের পাশে আছে। রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতরের সদস্যরা ঘটনাস্থলে রয়েছেন। কর্তৃপক্ষ যথাসাধ্য চেষ্টা করছে। স্থানীয় গ্রামবাসীও উদ্ধার অভিযানে সহায়তা করছেন।

ভারতের প্রধানমন্ত্রীর সরকারি টুইটার অ্যাকাউন্টে বলা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ দুর্ঘটনাকে ‘হৃদয়বিদারক’ হিসেবে উল্লেখ করেছেন। তিনি নিহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন। আহতরা দ্রুত সেরে উঠবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

সর্বশেষ খবর