রবিবার, ৩০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

আইএসআইকে ইমরান খানের হুঁশিয়ারি

আইএসআইকে ইমরান খানের হুঁশিয়ারি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দেশটির আইএসআই (ইন্টার সার্ভিস ইন্টেলিজেন্স) প্রধানকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, দেশের ক্ষতি চাই না, তাই অনেক কিছু জেনেও চুপ আছি।

ইমরান খান তার সরকারের জন্য সামরিক বাহিনীর কাছে ‘অবৈধ ও অসাংবিধানিক’ সুবিধা চেয়েছিলেন- দেশটির গোয়েন্দাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল নাদিম আনজুম এমন অভিযোগ করার পর এক প্রতিক্রিয়ায় এ হুঁশিয়ারি দিলেন তিনি। শুক্রবার লাহোরের লিবার্ট চকে লংমার্চ শুরুর সময় দেওয়া ভাষণে ইমরান খান বলেন, রাজনৈতিক কিংবা ব্যক্তিগত স্বার্থে তার এ লংমার্চ না বরং প্রকৃত স্বাধীনতার জন্য তিনি এ আন্দোলন করছেন। তিনি বলেন, আমি চাই না ওয়াশিংটন অথবা লন্ডনে বসে সব সিদ্ধান্ত নেওয়া হোক।

আমার লক্ষ্য হলো, জাতিকে স্বাধীন করা ও পাকিস্তানকে একটি স্বাধীন দেশ হিসেবে গড়ে তোলা। পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইর প্রধানের বক্তব্য প্রত্যাখ্যান করে ইমরান বলেন, মনোযোগ দিয়ে শুনুন। আমি আমার দেশের জন্য চুপ আছি। আমি চাই না দেশের ক্ষতি হোক। এদিকে শুক্রবার থেকে আগাম নির্বাচনের দাবিতে লাহোর থেকে ইসলামাবাদের উদ্দেশে লংমার্চ শুরু করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। রাজনীতির মাঠে দুই দশকের দীর্ঘ সংগ্রামের পর ২০১৮ সালের নির্বাচনে জয় পান ইমরান খান। কিন্তু সেনাবাহিনীর সঙ্গে বিরোধ ও অর্থনৈতিক অব্যবস্থাপনার কারণে তাকে চলতি বছর ক্ষমতাচ্যুত হতে হয়। ক্ষমতা হারিয়েও পাকিস্তানে এখনো বেশ জনপ্রিয় ইমরান খান। সর্বশেষ অনুষ্ঠিত উপনির্বাচনে ছয়টি আসনের মধ্যে পাঁচটিতেই জয় পেয়েছেন বিশ্বকাপ জয়ী সাবেক এ ক্রিকেটার। পিটিআই, আরব নিউজ পিকে, দ্য নিউজ পিকে, এনডিটিভি

সর্বশেষ খবর