৯ এপ্রিল, ২০১৯ ১৮:৩০

ইউএস-বাংলা এয়ারলাইন্সে কেবিন ক্রু পদে চাকরি

প্রেস বিজ্ঞপ্তি

ইউএস-বাংলা এয়ারলাইন্সে কেবিন ক্রু পদে চাকরি

কেবিন ক্রু পদে জনবল নিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এ পদের জন্য প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা- নূন্যতম এইচএসসি বা এ লেভেল কিংবা সমমানের হতে হবে।

বয়স- ১৮ থেকে ২৪ বছর এর মধ্যে হতে হবে। এছাড়া উচ্চতা- মেয়েদের জন্য ৫ ফুট ৩ ইঞ্চি এবং ছেলেদের জন্য কমপক্ষে ৫ ফুট ৮ ইঞ্চি হতে হবে। ওজন- উচ্চতার সাথে সামঞ্জস্যপূর্ণ হতে হবে।

চোখের মাপ- ৬/৬ (চশমা বা কনট্যাক্ট লেন্স গ্রহণযোগ্য নয়)। হাতে কোনো কাটা দাগ কিংবা শরীরে কোনো ট্যাট্টু থাকতে পারবে না, যা সহজে দেখা যায়। সাঁতার জানা আবশ্যক।

ভাষাজ্ঞান- ইংরেজী ও বাংলায় কথা বলা ও লিখায় দক্ষ হতে হবে।

এয়ারলাইন্স এর ওয়েবসাইটে নির্ধারিত ফরম পূরণ করে এক কপি পাসপোর্ট সাইজ ছবি, এক কপি ৩ আর সাইজের ফুল লেন্থ এর ছবি ও জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্ট এর কপি সংযুক্ত করে ১৭ এপ্রিলের মধ্যে পাঠাতে হবে।

উল্লেখ্য, বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর বিমান বহরে আটটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৩টি ড্যাশ ৮-কিউ৪০০, ১টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট। বর্তমানে দেশের অভ্যন্তরে সকল গন্তব্য ছাড়াও আন্তর্জাতিক রুট কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা, চেন্নাই ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

 

বিডি প্রতিদিন/হিমেল

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর