৮ সেপ্টেম্বর, ২০২২ ২০:৪২

তৃণমূলের ৯৯.৯ শতাংশ নেতাই সৎ : মমতা

অনলাইন ডেস্ক

তৃণমূলের ৯৯.৯ শতাংশ নেতাই সৎ : মমতা

বক্তব্য দিচ্ছেন মমতা ব্যানার্জি

পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর থেকে ‘তৃণমূল চোরের দল’ বলে আক্রমণ চালিয়েছে সব বিরোধীদল।

তবে প্রথম থেকেই তৃণমূলের তরফে বলা হয়, দু’একজনের জন্য সবাইকে ‘চোর’ বলা ঠিক নয়। কথা বলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও।

আজ বৃহস্পতিবার আরও স্পষ্ট করে মমতা বললেন, ‘তৃণমূলের ৯৯.৯ শতাংশ মানুষ সৎ। তারা সমাজসেবা করতে চান। কারোর জন্য গোটা দলকে চোর বলে আক্রমণ করা হচ্ছে। এটা ঠিক নয়।’

এদিন কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের কর্মী সম্মেলন হয়। প্রধান বক্তা হিসাবে মমতা ছাড়াও এতে ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি।

হাজির ছিলেন তৃণমূলের প্রতীকে নির্বাচিত সাংসদ, বিধায়ক, সভাধিপতি, পঞ্চায়েত সমিতির সভাপতি, গ্রাম পঞ্চায়েতের প্রধানরা। তেমনই ছিলেন রাজ্য থেকে শুরু করে জেলা ও ব্লক স্তরের নেতারা। 

পার্থ ও অনুব্রত গ্রেফতার হওয়ার পরে দলের ভাবমূর্তিতে যে আঘাত লেগেছে, তার জবাবে কী বলা হবে, সে প্রসঙ্গ এই সমাবেশে যে উঠতে পারে আগেই তা আন্দাজ করা গিয়েছিল।

অনুব্রতের গ্রেফতার হওয়া নিয়ে যে তৃণমূল কোনোভাবেই চিন্তিত নয় সেটা বারবার বুঝিয়েছেন মমতা। তবে পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে নগদ কোটি কোটি টাকা উদ্ধার নিয়ে দল যে এখনো অনেকটা চাপে তা স্পষ্ট। কোনো বক্তাই একটি বারের জন্যও পার্থের নামোচ্চারণ করেননি। 

আর মমতা ‘৯৯.৯ শতাংশ সৎ’ বলার পরে দলে অনেকের প্রশ্ন, যে .১ শতাংশকে নেত্রী ‘অসৎ’ বলেছেন, পার্থ কি তাদেরই একজন?

সূত্র : আনন্দবাজার পত্রিকা

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর