রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৩ ০০:০০ টা

'গণতন্ত্র বিপন্ন হলে রাজনীতিবিদদের চরম মাসুল দিতে হবে'

আমাদের সংকট আমাদেরকেই সমাধান করা উচিত। বিদেশিরা উদ্যোগ নিতে পারেন। তবে আমাদের রাজনৈতিক সংকট সমাধানে তাদের মধ্যস্থতা আমাদের সবার জন্য অসম্মানজনক। আগামী নির্বাচন গণতন্ত্রের জন্য অগি্নপরীক্ষা। গণতন্ত্র বিপন্ন হলে রাজনীতিবিদদের চরম মাসুল দিতে হবে।

গতকাল দুপুরে ফেনীর ফুলগাজী মহিলা কলেজ ভবনের তৃতীয় ও চতুর্থ তলার নির্মাণ কাজের উদ্বোধন এবং নবীনবরণ অনুষ্ঠানে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি আরও বলেন, এখন নিরপেক্ষ নির্বাচন হওয়াটাই বড় কথা। সবার ইচ্ছা থাকলে আগামী সংসদ অধিবেশনে নির্বাচনকালীন সরকার নিয়ে আলোচনায় সমঝোতা হতে পারে।

এর আগে মন্ত্রী ফুলগাজীতে সাড়ে ছয় কোটি টাকা ব্যয়ে বন্দুয়া ব্রিজের নির্মাণ কাজ, ১২ কোটি টাকা ব্যয়ে ফেনী-পরশুরাম আঞ্চলিক মহাসড়ক, ২৫ কোটি টাকা ব্যয়ে ছাগলনাইয়ার ক্যাপ্টেন লিংক রোড ও এক কোটি টাকা ব্যয়ে পরশুরাম ফায়ার সার্ভিস স্টেশনের উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এ সময় ফেনীর পুলিশ সুপার পরিতোষ ঘোষ, অতিরিক্ত জেলা প্রশাসক সফিউল আরিফ, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল আহম্মেদ মজুমদারসহ সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মন্ত্রী বলেন, '৯০-এর পর থেকে জাতীয় নির্বাচনের আগে আকাশে মেঘের ঘনঘটা হয়েছে। আবার মেঘও কেটেছে। সমাধানও হয়েছে। সমাধান না হলে যা হওয়ার তা-ই হয়েছে। তবে এবারও আগামী নির্বাচন গণতন্ত্রের জন্য অত্যন্ত কঠিন অগি্নপরীক্ষা। আর এ পরীক্ষায় গণতন্ত্র কোনো কারণে বিপন্ন হলে রাজনীতিবিদদের চরম মাসুল দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।

সর্বশেষ খবর