মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা

ট্রাক লুটে \\\'পিকেটিং কৌশল\\\'

অবরোধ সমর্থক পিকেটার বেশে গতকাল স্টিল অ্যাঙ্গেল বোঝাই ট্রাক লুট করেও রেহাই পায়নি দুর্বৃত্তরা। ট্রাকের মালামাল বিক্রি করতে বাড্ডায় ঢুকতেই পুলিশের হাতে ধরা পড়তে হয়েছে তাদের। এ সময় পুলিশ ২১ মেট্রিক টন স্টিল অ্যাঙ্গেলসহ ট্রাকটি উদ্ধার এবং দুর্বৃত্তচক্রের মূল হোতা আলমগীর হোসেন জুলহাসকে গ্রেফতার করেছে।

বাড্ডা থানার সাব-ইন্সপেক্টর আবদুল জলিল জানান, চট্টগ্রামের পাহাড়তলী থেকে ১৫ লাখ টাকা মূল্যের স্টিল অ্যাঙ্গেল বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো ট-১৬-৬৭৭৯) নিয়ে চালক ও হেলপার নারায়ণগঞ্জের আড়াইহাজার এলাকার উদ্দেশে রওনা দেয়। গতকাল দুপুরে ট্রাকটি আড়াইহাজার এলাকার হোসেন পেট্রল পাম্পের সামনে পৌঁছামাত্র কথিত অবরোধকারী পিকেটারদের কবলে পড়ে। এ সময় ১০-১২ জন যুবক রাস্তায় টায়ার জ্বালিয়ে লাঠিসোঁটা নিয়ে অপেক্ষমাণ ছিল। তারা ট্রাক থামামাত্র চালক ও হেলপারকে মারধর করে এবং ট্রাক নিয়ে চম্পট দেয়।

গতকাল সন্ধ্যায় ট্রাকটি বাড্ডার সাতারকুল রোডে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে থাকলে টহলরত এসআই আবদুল জলিল, এএসআই রমজান আলীসহ পুলিশ সদস্যরা তা থামানোর সিগন্যাল দেন। কিন্তু দুর্বৃত্তরা ট্রাকের সাহায্যে পুলিশের টহল গাড়িকে চাপা দিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় ধাওয়া দিয়ে পুলিশ ওই দুর্বৃত্তচক্রের নেতা জুলহাসকে আটক করলেও বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়। এ ব্যাপারে বাড্ডা থানায় একটি মামলা হয়েছে। পুলিশ জানায়, জুলহাস মূলত রড ও অ্যাঙ্গেল বোঝাই ট্রাক লুটকারী চক্রের নেতা, অবরোধের পিকেটিংকে সে লুটের কৌশল হিসেবে ব্যবহার করেছে।

 

 

সর্বশেষ খবর