বৃহস্পতিবার, ৯ জানুয়ারি, ২০১৪ ০০:০০ টা

সংখ্যালঘুদের জিম্মি করে রাজনীতি করবেন না : ওবায়দুল কাদের

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি-জামায়াতকে উদ্দেশ করে বলেছেন, সংখ্যালঘুদের জিম্মি করে রাজনীতি করবেন না। যারা সংখ্যালঘুদের ওপর নির্যাতন ও নির্মমতা চালাচ্ছে তাদের মনে রাখতে হবে পাশের দেশেও সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন আছে। এ দেশে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে প্রতিবেশী দেশের সংখ্যালঘুদের জীবন বিপন্ন করবেন না। গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের উপ-কমিটির সহ-সম্পাদকদের বৈঠকে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, সাম্প্রতিক সময়ে দেশের কয়েকটি স্থানে সংখ্যালঘুদের বাড়িঘর ও ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা হয়েছে। বিশেষ করে ৫ জানুয়ারির ভোট শেষ হওয়ার পর দেশের বিভিন্ন অঞ্চলে হিন্দুদের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এসব ঘটনা আমাদের জন্য সত্যিই লজ্জাজনক। ওবায়দুল কাদের নিজ দলের নবনির্বাচিত এমপিদের উদ্দেশে বলেন, যারা মন্ত্রী হওয়ার জন্য ঢাকায় লবিং করতে এসেছেন অথচ এলাকায় সংখ্যালঘুরা নির্যাতনের শিকার হচ্ছেন, তারা মন্ত্রিত্ব পাবেন না। তিনি এমপিদের নিজ নিজ এলাকায় গিয়ে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানান। জাতীয় পার্টি সম্পর্কে তিনি বলেন, তারা রাজনৈতিক উদ্দেশে তাদের স্বার্থেই নির্বাচনে এসেছে। তিনি দলের উপ-কমিটির সহ-সম্পাদকদের দলীয় কর্মকাণ্ডে সোচ্চার হওয়ার পাশাপাশি নির্যাতিত জনগণের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, সারা দেশে অব্যাহত সন্ত্রাসের বিরুদ্ধে সহ-সম্পাদকদের সোচ্চার হতে হবে। সারা দেশে ছড়িয়ে পড়তে হবে। শুধু ঢাকায় বসে পার্টি অফিসে মুখ দেখিয়ে রাজনীতি করার সমালোচনা করেন। 
তিনি বলেন, এ কঠিন সময়ে যারা নিজ এলাকাসহ সংখ্যালঘু নির্যাতিত হয়েছে এমন স্থানে ছুটে যাবেন না তাদের দলীয় পদ-পদবি থেকে বাদ দেওয়া হবে।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ও জাহাঙ্গীর কবির নানক, বিএম মোজাম্মেল হক, সুজিত নন্দী রায়, এসএম কামাল হোসেন, অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার, দেলোয়ার হোসেন প্রমুখ।

সর্বশেষ খবর