বুধবার, ৩ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা
অধ্যাপক লিলন হত্যা

আটক পাঁচজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর

আটক পাঁচজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. এ কে এম শফিউল ইসলাম লিলন হত্যাকাণ্ডের ঘটনায় র‌্যাবের হাতে আটক ছয়জনের মধ্যে গতকাল পাঁচজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন কাটাখালী পৌর যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম মানিক, যুবদল কর্মী সবুজ, পিন্টু, আল মামুন ও সিরাজুল ইসলাম কালু।
দুপুরে আসামিদের রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা, মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন। শুনানি শেষে আদালতের ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার পাঁচজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এদিকে ড. এ কে এম শফিউল ইসলাম হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও সমাজবিজ্ঞান বিভাগ। গতকাল বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি ড. কামরুল হাসান মজুমদার বলেন, ‘আমাদের সহকর্মী শফিউল হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। কিন্তু আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি- এ ক্ষেত্রে গড়িমসি করা হচ্ছে। হত্যার সুষ্ঠু তদন্ত না হলে আমরা শিক্ষক সমিতির পক্ষ থেকে কঠিন কর্মসূচি দিতে বাধ্য হব।’ মানববন্ধনে উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. ওয়ারদাতুল আকমাম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রণবকুমার পাণ্ডে, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহাবুবুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী। মানববন্ধন শেষে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অ্যাকাডেমিক ভবন প্রদক্ষিণ করে বিভাগের সামনে এসে শেষ হয়।
উল্লেখ্য, ১৫ নভেম্বর বিকালে বিশ্ববিদ্যালয়-সংলগ্ন বিহাস এলাকায় কয়েকজন দুর্বৃত্ত ড. শফিউল ইসলামকে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে রাজশাহী মেডিকেলে তিনি মারা যান।

সর্বশেষ খবর